মাধবদীতে দ্বিতীয়বারের মতো পৌর মেয়র হলেন মোশাররফ হোসেন মানিক

CNNWorld24
CNNWorld24 Dhaka
প্রকাশিত: 8:04 PM, February 15, 2021

শরীফ ইকবাল রাসেল, নরসিংদী;নরসিংদী সদর উপজেলার শিল্পাঞ্চলখ্যাত মাধবদী পৌরসভা নির্বাচনে দ্বিতীয়বারের মতো মেয়র পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনিত মোশাররফ হোসেন প্রধান মানিক। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিত্বে প্রথমবারের মতো নির্বাচনে তিনি নৌকা প্রতিক নিয়ে ভোট পেয়েছেন তিনি পেয়েছেন ১৭ হাজার ১৩০ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্ধসঢ়;দ্বী ইসলামি আন্দোলন বাংলাদেশ মনোনিত মনির হোসেন শামিম হাত পাখা প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ৫০৯ ভোট, বিএনপি মনোনিত আনোয়ার হোসেন আনু ধানের শীষ প্রতিক নিয়ে পেয়েছেন ৪২৪ ভোট ও স্বতন্ত্র থেকে একমাত্র
নারী মেয়র প্রার্থী ফরিদা ইয়াছমিন মোবাইল ফোন প্রতীক নিয়ে পেয়েছেন ১৭৯ ভোট।

রোববার (১৪ ফেব্রুয়ারী) রাতে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা মো: মেছবাহ উদ্দিন মাধবদী পৌরসভার বর্তমান মেয়র মো: মোশাররফ হোসেন প্রধান মানিককে বেসরকারীভাবে বিজয়ী মেয়র হিসেবে ঘোষনা করেছেন। এসময় রির্টানিং কর্মকর্তা বলেন, নির্বাচনে মোট বৈধ্য ভোট পড়েছে ১৮ হাজার ২৪২।

এদিকে এ পৌরসভায় ১২টি ওয়ার্ডে যারা কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছেন তারা হলেন, ১ নং ওয়ার্ডে কেশব ঘোষ, ২নং ওয়ার্ডে রাজীব মিয়া, ৩নং ওয়ার্ডে মনির শাহ, ৪ নং ওয়ার্ডে শেখ ফরিদ, ৫নং ওয়ার্ডে হেলাল উদ্দিন, ৬ নং ওয়ার্ডে দেলোয়ার হোসেন, ৭নং
ওয়ার্ডে হায়দার আলী, ৮নং ওয়ার্ডে গৌতম ঘোষ, ৯ নং ওয়ার্ডে দেলোয়ার মিয়া, ১০ নং ওয়ার্ড জাকির হোসেন, ১১নং ওয়ার্ডে নওশের  আলী, ১২ নং ওয়ার্ডে বাবুল মিয়া।

মহিলা কাউন্সিলর হিসেবে ১,২ ও ৩ নং ওয়ার্ডে পিয়ারা বেগম, ৭,৮ ও ৯ নং ওয়ার্ডে ফাতেমা বেগম এবং ১০, ১১ ও ১২ নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন মায়া রাণী দেবনাথ।এ নির্বাচনে ভোটারদের স্বত:স্ফুর্ত উপস্থিতিও লক্ষ করা গেছে।পৌরসভায় মোট ৩২হাজার ৪৮৩ ভোটের মধ্যে নির্বাচনে বৈধ ভোটের সংখ্যা ১৮হাজার ২৪২ টি এবং বাতিলকৃত ভোট ৯ টি।

দু একটি অনাকাংখিত ঘটনা ও ছোটখাট যান্ত্রিক ত্রুটি ছাড়া ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণে কোনরুপ সমস্যা হয়নি বলেও জানান বিভিন্ন কেন্দ্রে দায়িত্বরত প্রিজাইডিং অফিসারবৃন্দ।