তাহিরপুরে সাত মুক্তিযুদ্ধার বিরুদ্ধে মিথ্যে অভিযোগ ও অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন

CNNWorld24
CNNWorld24 Dhaka
প্রকাশিত: 10:17 PM, February 17, 2021

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুনামগঞ্জ: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সাতজন জামুকা অনুমোদিত গেজেট ভুক্ত ও লাল মুক্তি বার্তায় নাম অন্তর্ভুক্ত মুক্তিযুদ্ধাদেরর বিরুদ্ধে মিথ্যে অভিযোগ ও অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত।

বুধবার দুপুরে উপজেলা বাদাঘাট বাজারে ৬বীর মুক্তিযোদ্ধার আয়োজনে ঘন্টা ব্যাপী মানববন্ধনে উপস্থিত অর্ধশত মুক্তিযুদ্ধাসহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষ অংশ গ্রহন করেন।

এসময় বক্তাগন বলেন,স্বাধীনতার ৫০পর কিছু স্বার্থনেসী মহল মুক্তিযুদ্ধাদের বির্তকিত করতে ও নিজেদের স্বার্থ হাসিল করতে না পেরে বিভিন্ন জায়গায় লিখিত অভিযোগ দিতেছে। এই উপজেলার জামুকা অনুমোদিত ও গেজেট ভুক্ত এবং লাল মুক্তি বার্তায় ৭জন মুক্তিযুদ্ধার নাম অন্তর্ভুক্ত থাকার পরও আক্রোশ মূলক ভাবে অভিযোগ দিয়ে ও অপপ্রচারের লিপ্ত রয়েছে।

এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।সাতজন মুক্তিযুদ্ধা প্রকৃত মুক্তিযুদ্ধা। তাদের বিরুদ্ধে যারা অভিযোগ করেছে তারা তাদের নিজের ব্যাক্তিগত দাবী পুরন না হওয়ায় এখন মুক্তিযুদ্ধাদের অসম্মান করার উদ্দেশ্যে বিভিন্ন ভাবে পায়তারা করছে। তারা দেশ ও স্বাধীনতার শত্রু।

যোদ্ধাহত মুক্তিযুদ্ধা ও সাবেক কমান্ডার মোজাহিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন,উত্তর শ্রীপুর ইউনিয়ন কমান্ডার বীর মুক্তিযুদ্ধা আলকাছ মিয়া,সাবেক চেয়ারম্যান আমির উদ্দিন,এরশাদ মিয়া,মফিজ
উদ্দিন,সেলিম উদ্দিন,ফজলুল করিম,সাবেক সাংগঠনিক কমান্ডার আঃ মান্নান,তাজুল ইসলাম,সাবেক ইউনিয়ন ডিপুটি কমান্ডার জাদু মিয়া,আব্দুল খালেক,জলিল খাঁ,মোঃ নউশাদ আলী, শামসুদ্দিন,শাসছুল আলম,ইমান আলী,আঃ আজিজ, আব্দুল কাদির,গিয়াস উদ্দিন,আবুল হোসেন,আক্কেল আলী, চাঁন মিয়া,নুর মোহাম্মদ,আবুল মিয়া,আবু ছায়েদ,মতিউর রহমান,গোলাউর রহমান,আসসাদ মিয়া,আব্দুল বারিক,উম্মর আলী প্রমুখ।