ময়মনসিংহে ৩৫৮ জন যৌনকর্মীকে জেলা প্রশাসকের খাদ্য সহায়তা প্রদান

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ৯:৩৬ অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০২১

জুবায়ের খন্দকার, ময়মনসিংহঃ চলমান করোনার ২য় ঢেউ মোকাবেলায় লকডাউনে স্থবির হয়ে পড়েছে জনজীবন। লকডাউনের পাশাপাশি শুরু হয়েছে পবিত্র মাহে রমজান। আর এরই মধ্যে বন্ধ হয়ে গেছে ময়মনসিংহ নগরীর যৌনপল্লীর অধিকাংশ যৌনকর্মীর আয় ও রোজগার। যার কারনে এই সকল যৌনকর্নীদের থেমে গেছে জীবন ও জীবিকা। কোন রকমে এক বেলা খেয়ে না খেয়ে দিন পাড় করতে হচ্ছে তাদের। ঠিক এমন সময় তাদের জীবনে মছিহা হয়ে তাদের দুঃখকে কিছুটা লাঘব করতে প্রধানমন্ত্রীর খাদ্য উপহার সামগ্রী নিয়ে হাজির হলেন ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ এনামুল হক।

২৫শে এপ্রিল রবিবার নগরীর রমেশ সেন রোডে অবস্থিত যৌনপল্লীতে ৩৫৮ জন যৌনকর্মীর হাতে প্রধানমন্ত্রীর খাদ্য উপহার সামগ্রী তুলে দেন ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ এনামুল হক।

১ হাজার টাকা মূল্যের খাদ্য সহায়তার প্রতিটি প্যাকেটে ছিলো-১০ কেজি চল. ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি আলু, ১ কেজি তেল, ১ কেজি চিনি, ১ কেজি লবন ও ১টি করে সেমাইয়ের প্যাকেট।

প্রধানমন্ত্রীর খাদ্য উপহার সামগ্রী বিতরণ শেষে জেলা প্রশাসক বলেন-এই নগরীর শুধু যৌনপল্লীর বাসিন্দরা নয় বরং চলমান এই কঠিনতম দূর্যোগে সব সময় দুস্থদের পাশাপাশি নিম্ন মধ্যবিত্তদের পাশে থাকবে ময়মনসিংহ জেলা প্রশাসন। প্রধানমন্ত্রীর খাদ্য উপহার সামগ্রী পর্যায়ক্রমে হকার থেকে শুরু করে পরিবহন শ্রমিকসহ জেলার মোট ৪ হাজার নিম্ন আয়ের মানুষদেরকে এই খাদ্য সহায়তা প্রদান করা হবে বলে জানালেন ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ এনামুল হক।

এ সময় আরো উপস্থিত ছিলেন-ময়মনসিংহ জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি এহতেশামুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহজাহান মিয়াসহ স্থানীয় জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।