করোনায় ক্ষতিগ্রস্ত ৬৫০ জন পরিবহন শ্রমিককে নগদ সহায়তা তুলে দিলেন মসিক মেয়র

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ১০:০২ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২১

জুবায়ের খন্দকার, ময়মনসিংহঃ-  বুধবার বিকেল ৪ টার দিকে প্রিমিয়ার আইডিয়াল স্কুল প্রাঙ্গণে করোনায় ক্ষতিগ্রস্ত পরিবহন ৬৫০ জন পরিবহন শ্রমিকদের মাঝে নগত ৫ শত টাকা করে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সহায়তা তুলে দিয়েছেন ময়মনসিংহ সিটি মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

সভাপতির বক্তব্যে মেয়র টিটু বলেন-লকডাউনে সবচেয়ে ক্ষতিগ্রহস্ত পরিবহন শ্রমিকগণ। তাই শুরু থেকেই বিভিন্ন সময়ে ত্রাণ সামগ্রী বিতরণ, নগদ সহায়তা প্রদান, ঈদ উপহার বিতরণসহ ওএমএস কার্ড বিতরণের মাধ্যমে পরিবহন শ্রমিকদের সহযোগিতার চেষ্টা করেছি। আমরা সব সময় পরিবহন শ্রমিকদের পাশে আছি। এ সময় মেয়র আরো ৫ শত পরিবহন শ্রমিককে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

মেয়র আরো বলেন-মাননীয় প্রধানমন্ত্রী বলেছিলেন এই দেশের একজন মানুষও না খেয়ে মারা যাবে না। তিনি তাঁর ওয়াদা রক্ষা করেছেন। কিন্ত আমাদের অসতর্কতার কারনে করোনায় আক্রান্ত হয়ে প্রায় ১৬ হাজার মানুষ মারা গেছে।

তিনি পরিবহন শ্রমিকদের উদ্দেশ্যে বলেন-আপনারা একটি পরিবারের অবলম্বন। আপনার কিছু হলে একটি পরিবার পথে বসে যাবে। তাই আপনারা মাস্ক ব্যবহার করুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। এছাড়া আপনাদের হাতে বহু মানুষের নিরাপত্তা জড়িত। মাস্ক ছাড়া গাড়ীতে কোন যাত্রী উঠাবেন না এবং স্বাস্থ্যবিধি মেনে চলবেন।

মেয়র বলেন-মাননীয় প্রধানমন্ত্রী যা দিয়েছেন তা অতীতের কোন সরকার দিতে পারে নাই। বিশ্বের বহু স্বচ্ছল দেশ যেখানে টিকা পাইনি সেখানে আমরা গণটিকা কার্যক্রম পরিচালনা করছি। মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বেই তা সম্ভব হয়েছে। এ সময় মেয়র টিকা নেওয়ার মাধ্যমে করনো নিয়ন্ত্রণে সহযোগিতার জন্য আহ্বান জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন-ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ১ আসিফ হোসেন ডন, ৯নং ওয়ার্ড কাউন্সিলর শীতল সরকার, ময়মনসিংহ জিলা মটরমালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান, কোচ বিভাগের সম্পাদক সোমনাথ সাহা, মটরযান শ্রমিক ইউনিয়নের সাংগঠিনিক সম্পাদক বিকাশ ঘোষসহ সিটি কর্পোরেশনের কর্মকর্তা ও কর্মচারীগণ, মটরমালিক ও শ্রমিক ইউনিয়নের অন্যান্য নেতৃবৃন্দ, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দসহ প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।