সফল হচ্ছেনা আদমদীঘিতে লকডাউন, চলছে চায়ের দোকানে আড্ডা

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ৪:৩২ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২১

খন্দকার মেহেদী হাসান, আদমদীঘি (বগুড়া): করোনা সংক্রমণ নিয়ন্ত্রনে সরকারি বিধি নিষেধ ভঙ্গ করে বগুড়ার আদমদীঘি সদরে লকডাউনের মধ্যে এক শ্রেনির ব্যবসায়ী স্বাস্থ্যবিধি উপেক্ষা করে দোকানপাট খুলে বেচাকেনা প্রতিযোগিতা চালাচ্ছে। বিশেষ করে আদমদীঘির প্রান কেন্দ্র বাসস্ট্যান্ড এলাকায় চায়ের দোকানে আড্ডা, পান, সিগারেট ও বিস্কুটের দোকানে এর প্রবনতা বেশি। আইন প্রয়োগকারি সংস্থার ঢিলেঢালা তৎপরতায় লকডাউন অনেকটাই সফল হচ্ছেনা বলে অভিজ্ঞ মহল মনে করেন।

করোনা সংক্রমন উর্দ্ধগতি রোধে সরকার গত ২৩ জুলাই থেকে সারাদেশে কঠোর লকডাউন ঘোষনা করেন। সেই মোতাবেক বিভিন্ন স্থানে প্রশাসনের তৎপরতায় কঠোর লকডাউন বাস্তবায়ন হলেও আদমদীঘি সদরে এর প্রভাব পড়েনি।

সম্প্রতি উপজেলার গ্রামগঞ্জে করোনা আক্রান্ত, মৃত্যু ও উপসর্গ বৃদ্ধি পেলেও জনসাধারনদের মাঝে সচেতনতা লক্ষ্য করা যাচ্ছেনা। অধিকাংশ মানুষ বিনা প্রয়োজনে ঘরের বাহিরে আসছেন, মাস্ক ব্যবহার করছেন না। এমনকি আদমদীঘির প্রাণ কেন্দ্র বাসস্ট্যান্ড এলাকায় অবাধে দোকানপাট খুলে আগের মতোই বেচাকেনা চালাচ্ছেন।

প্রতিযোগীতা করে চায়ের দোকানে চলছে আড্ডা। মহাসড়ক ও বিভিন্ন সড়ক চলছে সিএনজি, অটোরি´া, ইজিবাইকসহ স্থানীয় যানবাহন। যেন দেখার কেউ নেই। ফলে আদমদীঘি সদরে করোনা সংক্রমণ আরো বৃদ্ধির আশংকা রয়েছে।

আদমদীঘি থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দীন জানান, পুলিশ সামাজিক দুরত্ব বজায় রাখতে ও দোকানপাট বন্ধ রাখার তৎপরতা চালাচ্ছে।

উপজেলা নির্বাহি অফিসার সীমা শারমিন জানান, কঠোর লকডাউন বাস্তবায়নে প্রশাসনিক কার্যক্রম চলছে।