ধারাবারিষা ইউনিয়নে বাল্যবিবাহ বিরোধী উঠান বৈঠকে জেলা প্রশাসক শামীম

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ১০:২৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২১

আবুল কালাম আজাদ,নাটোর: নাটোরের জেলা প্রশাসক শামীম আহম্মেদ বলেছেন, অপুষ্টিকর গাছ যেমন বাল্যবিয়ের কুফল তেমন। ছোট অপুষ্টিকর গাছে ফল ধরলে গাছ ও ফল দুটিই ক্ষতিগ্রস্ত হয়। তেমনি আঠারোর নিচে মেয়েদের বিয়ে দিলে তাড়াতাড়ি মা হয় । তখন মা ও শিশু অপুষ্টিজনিত সমস্যায় ভুগে।

আবার অল্পবয়সে স্বামী,ননদ, ভাসুর,শশুর,শাশুরীদের মানিয়ে চলতে কষ্ট হয়। এতে পরিবারে অশান্তি সৃষ্টি হয়। বাপের বাড়ি এসে সেই মেয়ে আর স্বামীর বাড়ি যেতে চায় না। তাই আঠারোর নিচে বিয়ে নয়, কুড়িতে বুড়ি নয় বলে উপজেলার শিধুলী মাঠে বাল্যবিবাহ বিরোধী উঠান বৈঠকে জেলা প্রশাসক শামীম আহম্মেদ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন । বাল্যবিবাহ বিরোধী উঠান বৈঠকে ধারাবারিষা ইউনিয়নের দুইশতাধিক নারী উপস্থিত ছিলেন।

সোমবার বিকেল ৪টায় ( ১৩ সেপ্টেম্বর) শিধুলী মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে উঠান বৈঠকে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. তমাল হোসেন।বাল্যবিয়ে বিরোধী সচেতনতামুলক বক্তব্য রাখেন ধারাবারিষা ইউপি চেয়ারম্যান মো. আব্দুল মতিন , উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফা ইয়াসমিন। এসময় আরো উপস্থিত ছিলেন , উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবু রাসেল, ব্যানবেইজ কর্মকর্তা জহির আব্বাস ও পল্লী উন্নয়ন কর্মকর্তা জিয়াউর রহমান।

এর আগে জেলা প্রশাসক শিধুলী মাঠে জন্ম মৃত্যু নিবন্ধন ক্যাম্পের উদ্বোধন করে মা ও শিশুদের মাঝে তোয়ালে ও জন্মসনদ পত্র বিতরণ করেন। এরপর জেলাপ্রশাসক শামীম আহম্মেদ তরুনদের খেলাধুলায় উজ্জীবিত করতে ধারাবারিষা , গুরুদাসপুর সরকারি বিলচলন শহীদ সামসুজ্জোহা অনার্স কলেজ ও খুবজীপুরইউনিয়নের অধ্যক্ষ আব্দুল হামিদ ষ্টেডিয়াম মাঠে ফুটবল ও খেলাধুলার সামগ্রী বিতরন করেন।