দুগার্পুরে যে স্কুলে পালিত হয়নি শেখ রাসেল দিবস

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ১০:৫৯ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২১

সাহাদাত হোসেন কাজল,দুগার্পুর(নেত্রকোনা):  “দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্ম বিশ্বাস” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দুগার্পুর উপজেলা প্রশাসন সহ বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান যথাযথ মযার্দায় শেখ রাসেল দিবস ২০২১ পালন করলেও দুগার্পুর এমকেসিএম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে কোন অনুষ্ঠান মালার আয়োজন করা হয়নি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছেন “প্রজন্মের মাঝেই আমি আমার রাসেল কে খঁুজে পাই”।

গণমানুষের আবেগ, অনুভূতি মিশ্রিত এবং একটা ভালোবাসার নাম হচ্ছে শেখ রাসেল। ছোট্র সোনামনি রাসেল। রাসেল বাঁচতে পারেনি। রাসেলকে বাঁচতে দেয়া হয়নি। বেঁচে থাকার অধিকার হরণ করে তাকে মেরে ফেলা হয়েছে। এটা বাঙ্গালী জাতির কলঙ্কজনক অধ্যায়।

শিশুদের অধিকার প্রতিষ্ঠার চেতনাকে সামনে নিয়েই শেখ রাসেল দিবসের সূচনা হয়েছে বলে মনে করেন সচেতন মহল। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় এই গুরুত্ববহ দিনটিকে উদযাপনের জন্য কোন উদ্যোগ গ্রহন করেনি এমকেসিএম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়।

শুধুমাত্র দায় এড়ানোর জন্য ৩জন ছাত্রের মাধ্যমে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক দেয়ার জন্য উপজেলা চত্ত্বরে যায় তারা। এই বিষয়ে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আলমগীর হাসানের কাছে জানতে চাইলে তিনি কোন সদুত্তর না দিয়ে ফোন কেটে দেন।