সড়ক দূর্ঘটনা রোধ ও মাদক প্রতিরোধে সেমিনার শীতার্তদের মাঝে কম্বল বিতরণ কর্ম দক্ষতায় সুন্দর জীবন গঠনের বিকল্প নেই: শানে আলম

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ৬:৪৮ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২২

আল-মামুন,খাগড়াছড়ি: খাগড়াছড়িতে সড়ক দূর্ঘটনা রোধকল্পে সেমিনার ও মাদক এর নিয়ন্ত্রণ এবং শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছে খাগড়াছড়ি সড়ক পরিবহণ চালক সমবায় সমিতি লিমিটেড। মঙ্গলবার (১১ জানুয়ারী ২০২২) সকালে পরিবহণ সংগঠনটিরm উদ্যোগে শ্রমিকদের নিয়ে বাস টার্মিনালে এই আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান মো: শানে আলম। এতে তিনি বলেন, মাদক সেবনের ফলে স্বাভাবিক জীবন নষ্ট হয়। তাই সকলকে মাদকের নেশাগ্রস্থ জীবন থেকে দুরে থেকে সুন্দর দেশ ও
সমাজ গঠনের অনুরোধ জানান। এ সময় তিনি মাদক নয় স্বাভাবিক জীবনে কর্ম দক্ষতা দিয়ে সুন্দর জীবন গঠনের বিকল্প নেই বলে মন্তব্য করে বলেন, আসুন আমরা মাদককে না বলি,সড়ক দুর্ঘটনা প্রতিরোধ গড়ি,ইয়াবা মুক্ত বাংলাদেশ গড়ি।

সংগঠনটির সভাপতি মনতোষ ধর এর সভাপতিত্বে অর্থ সম্পাদক মো: মমিনুল হক এর সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ রশিদ,পুলিশের সার্জেন্ট মো:
ফারুক হোসেন,তরুণ দাস রাহুল, খাগড়াছড়ির মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর’র পরিদর্শক ধনঞ্জয় চন্দ্র দেবনাথ।

এছাড়াও খাগড়াছড়ি সড়ক পরিবহণ চালক সমবায় সমিতি লিমিটেড এর সাধারণ সম্পাদক মো: আবুল বশর,সদস্য মিন্টু কুমার দত্ত,খাগড়াছড়ি পার্বত্য জেলা ট্রাক-মিনিট্রাক মালিক গ্রæপের সভাপতি আব্দুল মোবিন,বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মো: মাহাবুব-উল-আলমসহ পরিবহণ সংগঠনের নেতাকর্মী ও শ্রমিকরা এতে অংশ নেন।

অনুষ্ঠানে জেলা পুলিশের পক্ষ থেকে সচেতনতামুলক লিপলেট বিতরণ সহ ট্রাফিক পুলিশ সার্জেন্ট তরুণ ও ফারুক দুর্ঘটনা প্রতিরোধে করণীয় বিষয়ে সেমিনারে তুলে ধরেন পাশাপাশি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর পরিদর্শক ধনঞ্জয় চন্দ্র দেবনাথ মাদকের ভয়াল ছোবলের কথা তুলে ধরেন। পরে পরিবহণ শ্রমিকসহ ৫ শতাধিক শীতার্তদের মাঝে শীত নিবারণে কম্বল বিতরণের বিষয়টি নিশ্চিত করেন সংগঠনটি।