এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীরা পরিবর্তন করতে পারবেনা চতুর্থ বিষয়

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ৮:০৬ পূর্বাহ্ণ, জুলাই ২০, ২০২১

শিক্ষা ডেস্ক:চলতি-২০২১ সালের এসএসসি/এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীরা তারা পরিবর্তন বা সংশোধন করতে পারবেনা তাদের চতুর্থ বিষয় । গেল সপ্তাহে শিক্ষামন্ত্রী ডা.দীপু মনির পরীক্ষাসংক্রান্ত ঘোষণার পর অনেক পরীক্ষার্থী জানতে চেয়েছেন যে,তারা চতুর্থ বিষয় পরিবর্তন বা সংশোধন করতে পারবে কি-না।

১৯-জুলাই সোমবার সন্ধ্যায় শিক্ষাবোর্ড চেয়ারম্যানরা বিষয়টি নিশ্চিত করেছেন। শিক্ষার্থীর রেজি: কার্ড অনুযায়ী চতুর্থ বিষয়ের সাবজেক্ট ম্যাপিং করে এসএসসি/এইচএসসি ও সমমানের পরীক্ষা-২০২১/এর ফলাফলে দেয়া হবে নম্বর। এখন শিক্ষার্থীর রেজি: কার্ডে ৪র্থ বিষয় পরিবর্তন বা সংশোধনের কোনো ধরনের সুযোগ নেই।  ফরম পূরনের পর কেউ আর কোনো বিষয় বা বিভাগ পরিবর্তন করতে পারে না।

 

অন্যদিকে গত রোববার রাতে এসএসসি পরীক্ষার্থীদের জন্য দেয়া হয়েছে তিন সপ্তাহের অ্যাসাইনমেন্ট ।পাশাপাশি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর প্রকাশ করেছে অ্যাসাইনমেন্ট বিতরণ ও মূল্যায়ন নির্দেশিকাও । আর অধিদপ্তরের ওয়েবসাইটে এ অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়।

 

উল্লেখ্য, এসএসসি ও সমমানের পরীক্ষা ফেব্রুয়ারীতে এবং এইচএসসি ও সমমানের পরীক্ষা এপ্রিলে শুরু হয়। তবে কোভিড-১৯ মহমারিতে সব  আটকে রয়েছে। আগামী নভেম্বর -ডিসেম্বরে  এ দুটো পাবলিক পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে। যদিও বা সব বিষয়ে পরীক্ষা হবে না।