Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ১১:৪৫ অপরাহ্ণ, জুন ২৪, ২০২১

সিরাজগঞ্জ প্রতিনিধি : :সিরাজগঞ্জে বর্ষাবরণ ১৪২৮ উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। স্বাস্থ্য বিধি মেনে বৃহস্পতিবার সন্ধ্যা রাতে শহরের শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে অনুষ্ঠানের আয়োজন করে জেলা শিল্পকলা একাডেমি। করোনা ভাইরাসের কারণে কোথাও তেমন কোন সাংস্কৃতিক অনুষ্ঠান না হওয়ায় জমকালো এ আয়োজনে দর্শকদের উপস্থিতি সীমিত ছিল। তবে দর্শকদের কথা বিবেচনায় অনুষ্ঠানটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে সরাসরি সম্প্রচার করা হয়।

সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও নজরুল একাডেমি জেলার শাখার সভাপতি হেলাল আহম্মেদ জানান, ষড়ঋতুর মধ্যে বর্ষাকাল আমাদের প্রাণের ঋতু। বর্ষাকে বরণ করতে এর আগে আমরা অনেক আয়োজন করেছি। কিন্তু করোনার কারণে এবার ভিন্ন আঙ্গিকে এবার আয়োজন করা হয়েছে। অনেক কবি বর্ষাকে নিয়ে লিখেছেন কবিতা গীতিকার লিখেছেন গান। ঋতুবৈচিত্রের বাংলায় বর্ষা ঋতু বাংলায় বর্ষাকে নিয়ে রচিত গান প্রতিটি মানুষের মনে প্রশান্তি এনে দেয়।

জেলা শিল্পকলা একাডেমির জেলা কালচারাল অফিসার মাহমুদুল হাসান লালন জানান, করোনা কালে মানসিক ও আর্থিক সম্মানি প্রদানের জন্য মুলত এই অনুষ্ঠানের আয়োজন। করোনা ভাইরাসের কারণে ৮০০ আসনের অডিটোরিয়ামে সর্বোচ্চ ২০০ দর্শকের স্বাস্থ্য বিধি মেনে নিশ্চিত করে প্রবেশাধিকার রয়েছে। দর্শকদের কথা বিবেচনা করে অনুষ্ঠানটি ফেসবুকের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়। অনুষ্ঠানে স্থানীয় পাঁচজন গুণী শিল্পী গান পরিবেশন করেন। অনুষ্ঠানে
সিরাজগঞ্জ পৌর মেয়র আব্দুর রউফ মুক্তা, উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিনা
খাতুন, জেলা প্রশাসনের কর্মকর্তা, সাংবাদিক, সাংকৃতিক ব্যাক্তিত্ব প্রমুখ
উপস্থিত ছিলেন। এসময় বর্ষা সংঙ্গীত পরিবেশন করেন বিশিষ্ঠ রবিন্দ্র সংগীত
শিল্পি জান্নাত আরা তালুকদার হেনরী, ৭১ টেলিভিশনের সাংবাদিক মাসুদ
পারভেজ, নবী নেওয়াজ বেনু, ফজলে খোদা লিটন, সঙ্গীত শিক্ষক রিক্তা সাহা।

সিরাজগঞ্জ