কবে মুক্তি পাবে শাহরুখ খানের ‘পাঠান’ ?

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ২:২৯ অপরাহ্ণ, জুন ২৬, ২০২১

বিনোদন ডেস্ক: বলিউড সুপারস্টার শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘পাঠান’। করোনার কারণে দীর্ঘ বিরতির পর অবশেষে গতকাল সিনেমাটির শুটিং শুরু হয়ে এবং এটি একটি বিশেষ দিনে। কারণ, গতকাল ছিল শাহরুখের বলিউড অভিষেকের ২৯ তম বার্ষিকী।

শুক্রবার মুম্বাইয়ের যশরাজ স্টুডিওতে শুট করেন শাহরুখ খান ও তাঁর দল। এই সিকোয়েন্সের শুটিংয়ে ১৮ দিন সময় লাগবে। ২০১৮ সালে, আনন্দ এল রাই পরিচালিত ‘জিরো’ পরে, সুপারস্টার ‘পাঠান’ দিয়ে বড় পর্দায় ফিরবেন। ‘জিরো’ বক্স অফিসে ব্যর্থ হয়েছিল। সিনেমাটি পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ।

শাহরুখ খানের এই বহুল প্রতীক্ষিত নতুন সিনেমাটি কবে মুক্তি পাবে? জল্পনা-কল্পনার শেষ নেই। একটি ট্যাবলয়েড রিপোর্ট অনুসারে, ‘পাঠান’ ২০২২ ঈদুল ফিতরে মুক্তি পাবে। শাহরুখের ২৯ বছরের ক্যারিয়ারে এত দীর্ঘ বিরতি হয়নি তার। সিনেমাটি ২০২১ সালের জানুয়ারিতে মুক্তি পাওয়ার কথা ছিল, তবে ভারতের করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে এটি সম্ভব হয়নি।

মুম্বইয়ের শুটিংয়ের পরে শাহরুখ খান সহ সিনেমার দল শুটিংয়ের জন্য রাশিয়ার মতো কয়েকটি ইউরোপীয় দেশে যাবে। করোনা-পরিস্থিতি অনুকূল হলে এই সিনেমার শুটিং শেষ হবে আগস্টে।

এই সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম এবং ডিম্পল কাপাডিয়াকে। এতে সালমান খানও বিশেষ চরিত্রে অভিনয় করবেন।

সিনেমায় গোয়েন্দাদের ভূমিকায় দেখা যাবে শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোনকে। সালমান খানের চরিত্রের নাম অবিনাশ সিং রাঠোর ওরফে টাইগার। জন আব্রাহামকে প্রধান ভিলেনের ভূমিকায় দেখা যাবে। বলিউডের রাজা শাহরুখ খান গত বছরের নভেম্বর মাসে ‘পাঠান’ সিনেমার শুটিং শুরু করেছিলেন। যশরাজ ফিল্মস সিদ্ধার্থ আনন্দ পরিচালিত একটি অ্যাকশন থ্রিলার প্রযোজনা করছেন। যদিও সিনেমাটি নিয়ে এখনও কোনও আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়নি।