নজরুল মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিটিভির নাটক ‘আলতা রাঙা’

News Reporter
News Reporter
প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০২১

বিনোদন ডেস্কঃ  জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনে নাটক ‘আলতা রাঙ্গা’ নির্মিত হয়েছে। আল মনসুর নজরুলের কবিতা ‘আলতা স্মৃতি’ অবলম্বনে নাটকটি রূপান্তর করেছেন। প্রযোজনা করেছেন মাহফুজা আক্তার।

এই নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইভোন, লাবণ্য, রমিজ রাজু, কাদেরী, মোতাহার, রিনা রহমান, মনিরুজ্জামান মনির, সুমনা শান্ত, অনন্যা, গাজী রোকনসহ অনেকে। নাটকটি   ২৭ আগস্ট রাত ৯ টায় প্রচারিত হবে।

নাটকে দেখা যাবে- শবনম এবং তার বন্ধুরা তাড়াহুড়ো করে খেলছে। হাতে লাঠি নিয়ে কাছে দাঁড়িয়ে আছে এক যুবক। তার কোমরে বাঁশি। শবনম তার বন্ধুদের কাছে একটি গান গেয়েছেন। তখন শবনমের বন্ধু লাঠিয়ালকে ডেকে নিয়ে বাঁশি বাজাতে বলে। লাঠিয়াল তার কোমর থেকে একটি বাঁশি বের করে ‘মোর প্রিয়া চাহে এসো রানী’ গেয়েছেন।

বাঁশির সুরে গেয়েছেন সখী। লাঠিয়ালের মনোভাব শবনমকে ভালো লাগছে না। তাই শবনম তার বাবাকে বলে যে লাঠিয়াল ছেলেটি অসভ্য, কিন্তু সে সুন্দর বাঁশি বাজায়। শবনমের বাবা লাঠিয়ালকে মাটিতে বাঁশি নিক্ষেপ করে ভেঙে ফেলার নির্দেশ দেন। একদিন তার বন্ধুদের সাথে খেলতে গিয়ে শবনমের পায়ে একটি শামুক আটকে যায় এবং রক্ত ​​বের হতে থাকে। দূরে দাঁড়িয়ে লাঠিয়াল তাদের অনুসরণ করল।

এক বন্ধু লাঠিয়ালকে ডেকে শবনমের পা থেকে রক্ত ​​পড়া বন্ধ করতে বলে। শবনমের পা থেকে রক্ত ​​বের হতে দেখে আরেক বন্ধু বলল, শবনম আলতা পরে আছে! এভাবেই চলতে থাকে নাটকের গল্প।