চলুন ঘুরে আসি কোথায় ‘সিনেমা হল’নির্মিত হলো সাড়ে ১১ হাজার ফুট উচ্চতায়

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ১১:৪৬ পূর্বাহ্ণ, আগস্ট ৩০, ২০২১

বিনোদন ডেস্ক : চলুন ঘুরে আসি কোথায় ‘সিনেমা হল’নির্মিত হলো সাড়ে ১১ হাজার ফুট উচ্চতায়: অনিন্দ্যসুন্দর আর বরফের চাঁদরে মোড়ানো এমন পাহাড়ে ঘুরতে গিয়ে কেউ কখনো সিনেমা দেখার কথা চিন্তা করেছেন? করেননি-তো আর সেই সিনেমা দেখা যদি হয় হলে বসে! কি মনে হলো ? অবাক লাগলেও বাস্তবে পরিণত হয়েছে এই ব্যাপারটি।

ভারতের লাদাখে তৈরী হলো বিশ্বের সবচেয়ে উঁচু সিনেমা হল।আর এর নামকরণ করা হয়েছে ‘পিকচার টাইম’। যার উচ্চতা সমতল ভূমি থেকে-১১ হাজার ৫৬২ ফুট। লাদাখের লেহ পলডন এলাকায় তৈরী করা হয়েছে এই সিনেমা হলটি।

গেল- ২৪ আগস্ট  হলটি আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। সেখানে উপস্থিত ছিলেন বলিউড অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি- লাদাখ বুদ্ধিস্ট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট থুপস্টান চেওয়াং।

উদ্বোধন যাত্রায় এই সিনেমা হলে চাংপা নোমাডসের শর্ট ফিল্ম ‘শিকল’ প্রদর্শিত হয়। একি দিন সন্ধ্যায়ও প্রদর্শিত হয় অক্ষয় কুমার অভিনীত সবে মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘বেল বটম’।

লাদাখের এ সিনেমা হলের মূল উদ্যোক্তা সুশীল বলেন, দুর্গম পাহাড়ি এলাকায় সিনেমাকে পৌঁছে দেওয়ার উদ্দেশ্যেই মূলত এ উদ্যোগ নেওয়া হয়েছে। আর এই এলাকায় আরও ৪-টি সিনেমা হল তিনি চালু করবেন ।

সুশীল জানান, হলটিতে আধুনিক সব সুযোগ সুবিধা আছে। মাইনাস-২৮ ডি: সে: তাপমাত্রায় বসেও এখানে সিনেমা দেখা যাবে। আর টিকিটের মূল্যও রাখা হয়েছে অন্যান্য শহরের সিনেমা হলের মতোই। যাতে করে পর্যটকদের পাশা-পাশি স্থানীয় মানুষেররাও সিনেমা দেখার প্রতি আকৃষ্ট হয় বা আকর্ষণ বাড়ে।