বলিউডের তিন খানকে ছাড়িয়ে গেলেন প্রভাস

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ১১:২৩ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২১

বিনোদন ডেস্ক:ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে শাহরুখ খান, সালমান খান ও আমির খানকে ছাড়িয়ে গেছেন ‘বাহুবলী’-এর জনপ্রিয় তারকা প্রভাস। তামিল, তেলেগু, কর্ণাটক, কেরালা, অন্ধ্রপ্রদেশ সহ সর্বত্রই নিজের ছাপ ফেলেছেন এই তারকা।

এক কথায় চলচ্চিত্র জগতে তিনি একটি মাইলফলক সৃষ্টি করেছেন। ‘বাহুবলী’ ছবির পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। ভারতের সীমানা ছাড়িয়ে বিশ্বের বিভিন্ন প্রান্তে পরিচিতি পেয়েছেন প্রভাস। এবার বলিউডের বাঘা বাঘা অভিনেতাকে পেছনে ফেলেছেন প্রভাস। তিনি এখন কাতারে ভারতের প্রথম সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতা। এই মুহূর্তে তার হাতে রয়েছে অর্ধ ডজন ছবি।

এর মধ্যে রয়েছে ‘রাধে শ্যাম’, ‘সালার’, ‘আদিপুরুষ’, ‘প্রজেক্ট কে’ এবং ‘স্পিরিট’। আর তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, কেরালা, মুম্বাই সহ সারা ভারতে তার ফ্যান বেস বাড়ছে। বলিউড হাঙ্গামা বলেছেন যে বলিউড নির্মাতা ভূষণ কুমার এই মুহূর্তে তার হাতে অনেক সিনেমার প্রযোজক। প্রযোজকের ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, নতুন করে তার বেতন বৃদ্ধির তথ্য। সূত্রের খবর, অভিনেতা সন্দ্বীপ রেড্ডি ভাঙ্গার ছবি ‘স্পিরিট’-এর জন্য 150 কোটি রুপি পারিশ্রমিক নিচ্ছেন।

এর মাধ্যমে তিনি ভারতের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতা হিসেবে নিজের নাম তৈরি করেন। শুধু তাই নয়, ‘আদিপুরুষ’ ছবির জন্য ১৫০ কোটি রুপিও নিয়েছেন তিনি। বলিউডের আর কোনো অভিনেতা এর আগে এত টাকা পাননি। তাই এখন বলিউডের সবচেয়ে দামি অভিনেতা প্রভাস। এর আগে প্রভাসের প্রথম ছবি ‘সাহো’ নিয়ে বলিউডে শ্রদ্ধা কাপুরের সঙ্গে আলোচনা চলছে। সেই ছবির জন্য প্রভাস নেন ১০০ কোটি রুপি।

প্রভাস ছাড়া ভারতীয় সিনেমার ইতিহাসে কেউ কখনো ১৫০ কোটি টাকা দাবি করেনি। সালমান খান ‘সুলতান’ এবং ‘টাইগার জিন্দা হ্যায়’-এর জন্য ১০০ কোটি রুপি নিয়েছেন, অক্ষয় কুমার ‘বেল বটম’ থেকে ১০০ কোটি রুপি নেওয়া শুরু করেছেন। প্রভাসের আগে ১৫০ কোটি ছুঁতে পারেননি কেউ!