অস্কারজয়ী চলচ্চিত্র নির্মাতা মারা গেছেন

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ১০:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০২২

অস্কারজয়ী চলচ্চিত্র নির্মাতা জিন-মার্ক ভ্যালি মারা গেছেন। গত রোববার তিনি মারা যান। তার মৃত্যুর কারণ এখনো জানা যায়নি।
তার বয়স ছিল ৫৬ বছর। তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন ভ্যারাইটি মিডিয়া এবং প্রয়াত নির্মাতার প্রযোজনা অংশীদার নাথান রস।

নাথান রস, জিন-মার্ক ভ্যালির প্রোডাকশন সহ-প্রযোজনা অংশীদার, একটি বিবৃতিতে বলেছেন: “প্রাথমিকভাবে, মৃত্যুর কারণ অজানা ছিল। তিনি সত্যিই একজন সৃজনশীল মানুষ ছিলেন। ব্যক্তি হিসাবে ভাল মানুষ। তিনি সবসময় বিভিন্ন ধরণের কাজের চেষ্টা করতেন। যারা তার সঙ্গে কাজ করে দেখেছি তার প্রতিভা ও দৃষ্টি।

তিনি আমার কাছে একজন বন্ধু, সৃজনশীল কাজের অংশীদার এবং আমার বড় ভাইয়ের মতো ছিলেন। যারা এই ধরনের দিক নির্দেশনা দেখান তাদের মিস করব। তার রেখে যাওয়া সৃষ্টিগুলোর সুন্দর শৈলী ও প্রভাবশালী কাজ দর্শকদের মাঝে বেঁচে থাকবে।

আইএমডিবি অনুসারে, জিন-মার্ক ভ্যালি প্রায় তিন দশকের ক্যারিয়ারে নয়টি সিনেমা তৈরি করেছেন। তিনি একজন সম্পাদকের পাশাপাশি প্রযোজকও ছিলেন। ‘ওয়াইল্ড’ এবং ‘ডালাস বায়ার্স ক্লাব’ ছাড়াও তার উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে ‘দ্য ইয়াং ভিক্টোরিয়া’। এটি তিনটি অস্কার, ক্যাফ ডি ফ্লোর এবং ডিমোলিশনের জন্য মনোনীত হয়েছিল। সম্প্রতি ‘লেডি ইন দ্য লেক’ সিরিজের নাম ঘোষণা করেছেন প্রয়াত এই নির্মাতা। কাজ শুরু করার আগেই তিনি মারা যান। তিনি কানাডার মন্ট্রিলে ৯ মার্চ, ১৯৮৩ সালে জন্মগ্রহণ করেন।