কুয়েত ৩৫ দেশ থেকে তুলে নিল ভ্রমণ নিষেধাজ্ঞা

CNNWorld24
CNNWorld24 Dhaka
প্রকাশিত: 9:34 PM, February 21, 2021

আন্তর্জাতিক ডেস্ক: চলমান করোনা মহামারির ঝুঁকিতে থাকা বিশ্বের ৩৫টি দেশের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিয়েছে কুয়েত। তবে ওই দেশ থেকে কুয়েতে আসলে তাদের নিজ খরচে হোটেলে কোয়ারিন্টিনে থাকা বাধ্যতামূলক করা হয়। খবর-গালফ নিউজ।

রোববার থেকে দেশগুলোর নাগরিকরা সরাসরি কুয়েতে ভ্রমণ করতে পারবে।এর আগে গেল শুক্রবার কুয়েতের বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের মহাপরিচালকের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন ঘোষণা দেওয়া হয়েছে।

কুয়েতের বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের সহকারী পরিচালক সালেহ আল ফাদাঘি বলেন, ৩৫ দেশ থেকে আসা যাত্রীদের জন্য ৪৫টি হোটেল নির্দিষ্ট করে দেওয়া আছে।তাদের এসব হোটেলের মধ্য থেকে যেকোনো একটিতে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে।এসব হোটেলে থাকার জন্য ১৪ দিনের মূল্য নির্দিষ্ট করে দেওয়া হয়েছে।

আবাসিক হোটেনে কোয়ারেন্টিনে নির্ধারিত ভাড়া হলো, পাঁচ তারকা হোটেলে দুই কক্ষ ৭২৫ কুয়েতি দিনার এবং এক কক্ষ ৫৯৫ কুয়েতি দিনার। আর চার তারকা হোটেলে দুই কক্ষ ৫৩০ দিনার এবং এক কক্ষ ৪০০ দিনার। তবে কুয়েতে চিকিৎসা নিতে আসা যাত্রীরা, কুয়েতের শিক্ষার্থীরা, ১৮ বছরের নিচে বয়সীরা ও কূটনৈতিক সফরে আসা ব্যক্তিরা এই নিয়মের অধীনে থাকবেন না।

কুয়েতে ভ্রমণে আসা যাত্রীদেরকে অবশ্যই হোটেল থাকার প্রমাণ দেখাতে হবে। এ ছাড়া তাদের ‘কুয়েত মুসাফির আবেদনপত্র’-এ নিবন্ধন করতে হবে।