ইনশাআল্লাহ বিশ্ব করোনার দাপটে এবার ভাটা কমেছে সংক্রমণ ও মৃত্যু

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ১০:৩৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২১

স্বাস্থ্য ডেস্ক: ইনশাআল্লাহ বিশ্ব করোনার দাপটে এবার ভাটা কমেছে সংক্রমণ ও মৃত্যু। কোভিড-১৯ মহামারি নোভেল করোনা ভাইরাসের  ধকল পোহাতেই  বে-সামাল বিশ্ব। নতুন নতুন করোনার ভ্যারিয়েন্টের কাছে ধরাশায়ী  বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রগুলোও । পৃথিবীব্যাপী ভ্যাবসিন কার্যক্রম চলমান থাকলেও কোন অবস্থাতেই যেন থামছে না এ ভাইরাসের সংক্রমণ ও মৃত্যু। তবে স্বস্থির বিষয় হলো, গেল দু দিনে আক্রান্ত ও মৃত্যু নিম্নমুখী

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুসারে, বাংলাদেশ সময় ৬ সেপ্টেম্বর সোমবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী-২৪ ঘণ্টায় বিশ্বে সংক্রমণ ও মৃতের সংখ্যা আরও কমেছে। এ সময় মারা গেছে আরও ৬ হাজার ৬০৮ জন আর আক্রান্ত হয়েছে ৪ লক্ষ ২৫ হাজার ৬৪৪ জন।

এর আগের দিন ৫ সেপ্টেম্বর রোববার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী- ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গিয়েছিল-৭ হাজার ৭১৭ জন আর আক্রান্ত হয়েছিল- ৪ লক্ষ-৭৭ হাজার ১৫০ জন। এর আগের দিন শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী-২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয়েছিল আরও ১০ হাজার ৮০৬ জন এবং আক্রান্তও হয়েছিল- ৬ লক্ষ ৮৬ হাজার ৩৮২ জন।

এখন পর্যন্ত এ নিয়ে বিশ্বে মোট ক মৃত্যু ৪৫ লক্ষ- ৮১ হাজার ২৭৪ জন আর আক্রান্ত-২২ কোটি ১৫ লক্ষ- ১৮ হাজার ৪০৮ জন। এর মধ্যে সুস্থ হয়ে ফিরেছে- ১৯ কোটি ৮০ লক্ষ-৬ হাজার ৮২০ জন।