বিশ্ব করোনা হালচাল আরও কমেছে আক্রান্ত ও মৃত্যু

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ৯:১৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২১

স্বাস্থ্য ডেস্ক: বিশ্ব করোনা হালচাল আরও কমেছে আক্রান্ত ও মৃত্যু। মহামারি কোভিড-১৯ নোভেল করোনা ভাইরাসের ধকল সামলাতে বে-সামাল বিশ্ব। নতুন নতুন করোনার ভ্যারিয়েন্টের কাছে ধরাশায়ী বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রগুলোও । পৃথিবীব্যাপী ভ্যাকসিন কার্যক্রম চলমান থাকলেও কোন মতেই যেন নিয়ন্ত্রনে আসছেনা সংক্রমণ ও মৃত্যু। তবে চলতি সপ্তাহের শুরু থেকেই সংক্রমণ ও মৃত্যু ওঠানামা করছে। আক্রান্ত ও মৃত্যু কয়েক দিন ধরে কমছে। ২০ সেপ্টেম্বর সোমবার মৃত্যু ও শনাক্ত আরও কমেছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, বাংলাদেশ সময় ২০ সেপ্টেম্বর সোমবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী-২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে আরও-৬ হাজার- ৬৯ জন আর আক্রান্ত হয়েছে- ৩ লক্ষ- ৭১ হাজার-৯২০ জন।

এখন পর্যন্ত এ নিয়ে বিশ্বে মোট মারা গেছে-৪৭ লক্ষ- ৫ হাজার-৩৮৪ জন আর আক্রান্ত হয়েছে-২২ কোটি ৯২ লক্ষ- ৮৩ হাজার-৬৪২ জন। এর মধ্যে সুস্থ হয়ে ফিরেছে-২০ কোটি ৫৯ লক্ষ- ৩ হাজার-৬৮৫ জন।

আর এর আগে, ১৯ সেপ্টেম্বর রোববার সকাল সাড়ে ৭টা পর্যন্ত পূর্ববর্তী-২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন-৬ হাজার-৭৬৪ জন আর  আক্রান্ত হয়েছে- ৪ লক্ষ- ১৬ হাজার-৭৮৪ জন। আর ১৮ সেপ্টেম্বর শনিবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী-২৪ ঘণ্টায় বিশ্বে মারা যান-৮ হাজার-৪৪৭ জন আর আক্রান্ত হয়েছে-৫ লক্ষ- ৬৩ হাজার-৮৮৭ জন। তার আগের দিন ১৭ সেপ্টেম্বর শুক্রবার মারা গিয়েছেন- ১০ হাজার-৩৫৩ জন এবং আক্রান্ত হয়েছেন- ৫ লক্ষ- ৬৮ হাজার ৪৫২ জন।