সুখবর মালয়েশিয়ায় ভ্রমণকারীদের জন্য

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ১১:৩০ পূর্বাহ্ণ, অক্টোবর ১১, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক: সুখবর মালয়েশিয়ায় ভ্রমণকারীদের জন্য। মালয়েশিয়ায়-৯০ শতাংশ মানুষ করোনার ভ্যাকসিন  নেয়ায় অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইটে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন দেশটির  সরকার।

আর খুলে দেয়াও হয়েছে দেশটির পার্ক এবং বিনোদন সবকেন্দ্রগুলো। কর্মক্লান্ত জীবনে হাঁপিয়ে ওঠা স্থানীয় এবং প্রবাসীরা কোলাহলমুক্ত সবুজের সান্নিধ্য পেতে একটু খানি অবসর পেলেই ভিড় জমাচ্ছেন বিভিন্ন বিনোদন কেন্দ্রে।

মালয়েশিয়ায় প্রাপ্তবয়স্ক জনসংখ্যার প্রায় ৯০ শতাংশ মানুষই করোনাভ্যাকসিনের দ্বিতীয় ডোজ সম্পন্ন করায় সোমবার থেকে দেশটির আন্তঃরাজ্য এবং বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহারের এ ঘোষণা দিয়েছেন দেশটির সরকার। পাশা-পাশি করোনা আবহে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা পার্ক এবং বিনোদন কেন্দ্রগুলো খুলে দেয়ায় স্থানীয়দের পাশা-পাশি প্রবাসী দর্শনর্থীরাও যেন সপ্তাহিক ছুটিতে ভিড় জমাচ্ছেন বিভিন্ন পার্কে।

কুয়ালালামপুর শহরের জনপ্রিয় পার্কগুলোর মধ্যে পারদানা এবং বোটানিক্যাল গার্ডেন অন্যতম। পার্কটি শহরকেন্দ্রিক হওয়ায় প্রবাসীরা সপ্তাহিক ছুটির দিন ছাড়াও নিয়মিত ঘুরতে আসেন এখানে।

 

করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকায় একেবারেই নিঝুম-নিস্তব্ধ ছিল এ বোটানিক্যাল গার্ডেনটি। ঢুকতে দেয়া হয়নি কোনো দর্শনার্থীকে। তবে এখন আবারও দর্শনার্থীদের পদচারণায় এ গার্ডেনটি সরব আর বাড়ছে কোলাহলও । এখানে বাচ্চাদের খেলার জন্য বিভিন্ন রাইডস আছে। একিসাথে প্লে গ্রাউন্ডসহ বড়দের জন্যও রয়েছে শরীর চর্চার পর্যাপ্ত সব  উপকরণ। নানা বয়সীদের জন্যই পার্কটি বেশ উপযুক্ত এবং উপভোগ্য।

একটুখানি স্বস্তির নি:শ্বাস ফেলার আশায় সবুজ সৌন্দর্য উপভোগ করতে এখানে ছুটে আসেন দেশি-বিদেশি দর্শনার্থীরা। নজরকাড়া এমন নয়নাভিরাম দৃশ্য একদিকে যেমন সৌন্দর্য ছড়াচ্ছে তেমনি অন্যদিকে ভ্রমণপিপাসুদের মুগ্ধও কম করছে না ।