‘মাদানী পদবী শিশু বক্তার ‘, হেফাজত নেতার লিগ্যাল নোটিশ

CNNWorld24
CNNWorld24 Dhaka
প্রকাশিত: 11:15 AM, February 17, 2021

নিউজ ডেস্ক:মদিনা বিশ্ববিদ্যালয়ে পড়া-লেখা না করে নামের শেষে ‘মাদানী’ উপাধি ব্যবহার করায় আলোচিত শিশু বক্তা রফিকুল ইসলামকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।  ১৫ ফেব্রুয়ারী সোমবার সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাড: শরীফুল হাসান খাঁন এ নোটিশ পাঠান।

হেফাজতে ইসলাম বাংলাদেশের মদিনা শাখার আমীর ও সংগঠনটির কেন্দ্রীয় সদস্য মাওলানা রফিকুল ইসলাম মাদানীর পক্ষে নোটিশ পাঠিয়েছেন তিনি ।  ১৬ ফেব্রুয়ারী মঙ্গলবার সন্ধ্যায় গণমাধ্যমকে এ আইনজীবী বিষয়টি নিশ্চিত করেছেন ।

এতে বলা হয়, আপনি নোটিশ গ্রহিতা মদিনা বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা না করে অথবা মদিনা মনোয়ারায় বসবাস না করা সত্ত্বেও দীর্ঘদিন যাবত বে-আইনীভাবে নিজের নামের সঙ্গে ‘মাদানীথ পদবী ব্যবহার করে আসছেন।

নোটিশে আরোও বলা হয়, আমার মক্কেল মাওলানা রফিকুল ইসলাম মাদানী তার নামের সঙ্গে প্রায় ২৫ বছরের বেশি ‘মাদানীথ পদবী ব্যবহার করে দেশে ও বিদেশে সর্বমহলে পরিচিতি লাভ করেছেন।

আপনাকে আমার মক্কেল একাধিকবার মৌখিকভাবে এ অনৈতিক কাজ থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা সত্ত্বেও আপনি অনুরোধ রক্ষা না করে আপনার অনৈতিক ও বে-আইনী কাজ চালিয়ে যাচ্ছেন। আগামী ১৫ দিনের মধ্যে ‘মাদানীথ পদবী ব্যবহার করা থেকে বিরত না থাকলে আইনী ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়।

প্রসঙ্গত, তরুণ ওয়ায়েজ মাওলানা রফিকুল ইসলাম রাজধানীর জামিয়া মাদানীয়া বারিধারা মাদ্রাসায় পড়াশোনা করেছেন। শারীরিক আকৃতিতে ছোট হওয়ায় শিশু বক্তা হিসেবে পরিচিত তিনি।