চীনের ‘জেন্টল ডেজার্ট কসাই’ তার অনন্য লাইফস্টাইল ভাইরাল হয়েছে অনলাইনে শেয়ার করে

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ৯:৫০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২২

প্রজনন পশুসম্পদ আর একটি নিস্তেজ পেশা নয় যদি আপনার লক্ষ লক্ষ লোক আপনি যা করেন তাতে আগ্রহী হন। এই চাইনিজ মেষপালক তার অনন্য জীবনধারা শেয়ার করে সোশ্যাল মিডিয়ায় লক্ষ লক্ষ ফলোয়ার সংগ্রহ করেছেন।

হুইরান, চাইনিজ সোশ্যাল মিডিয়া ডাউইন-এ তার ভক্তরা তাকে “ভদ্র কসাই” বলে ডাকে, জিনজিয়াং উইগুর স্বায়ত্তশাসিত অঞ্চলে বাস করে এবং তার পরিবারের মালিকানাধীন একটি ভেড়া চাষের ব্যবসায় কাজ করে।

হুইরানের ডুয়িন অ্যাকাউন্টে, “দ্য শীপ অফ গ্রে উলফ” নামে, লোকেরা তার প্রতিদিনের রুটিনের ভিডিও দেখতে পারে, যার মধ্যে রয়েছে ভেড়ার যত্ন নেওয়া, মাছ ধরা এবং ভেড়ার মাংস ভাজা। হুইরান ২০১৮ সালে ব্যবসায় যোগ দেন এবং তারপর থেকে, তার জীবন খামারের 600টি ভেড়াকে ঘিরে আবর্তিত হয়।

তিনি সোশ্যাল মিডিয়া সাইটে ভিডিও পোস্ট করা শুরু করেছিলেন কারণ তিনি তার অভিজ্ঞতাগুলি আরও বেশি লোকের সাথে ভাগ করতে চেয়েছিলেন এবং এটি বেশ সফল হয়েছিল। হুইরানের ভিডিও ভাইরাল হয়েছে এবং তার এখন ৭.২ মিলিয়ন ফলোয়ার রয়েছে।

২১ বছর বয়সী রাখাল তার জীবনধারা নিয়ে খুব খুশি কিন্তু তিনি তার দর্শকদের কাছে ভয়ঙ্কর কসাই হিসাবে উপস্থিত হতে চান না। পরিবর্তে, তিনি এমন একজন হিসাবে বিবেচিত হতে চান যিনি মনের দিক থেকে একটি ছোট মেয়ে — ঠিক যেমন সে নিজেকে নিয়ে ভাবে।

ফেব্রুয়ারী মাসে তার ’Douyin’ অ্যাকাউন্টটি ট্র্যাকশন লাভ করতে শুরু করে যখন তিনি একটি ভিডিও শেয়ার করেছিলেন যেটিতে তাকে দেখা গেছে মাত্র আট মিনিটের মধ্যে একটি ভেড়া জবাই করা এবং চামড়া কাটছে। মহিলাটি বিশ্বাস করেন যে তার চেহারা তার কাজের সাথে সম্পূর্ণ বিপরীত, এবং এটি তার জনপ্রিয়তার ট্রিগার হতে পারে।

“সম্ভবত আমার চর্মসার চেহারা এবং কসাই ফুটেজের মধ্যে একটি সম্পূর্ণ বৈসাদৃশ্য রয়েছে, কারণ ভিডিওটি অবিলম্বে হিট হয়ে গেছে,” হুইরান বলেছেন, নেক্সট শার্ক রিপোর্ট করেছে৷

তার ভিডিওতে মাঝে মাঝে বিদ্রুপের স্পর্শও থাকে। এমনই একটি ভিডিও, যা দেখায় যে একটি ভেড়া পালানোর চেষ্টা করছে এবং বেড়াতে আঘাত করার পরে নীচে পড়ে যাচ্ছে, একটি বরং মজার ক্যাপশন দিয়ে এসেছে: “আসুন এই পৃথিবীতে পুরুষদের বিদায় জানাই, এমনকি পুরুষ ভেড়ারাও অবিশ্বস্ত এবং তারা ফিরেও উঠবে না। যদি তারা পড়ে যায়।”