কওমি দাওরায়ে হাদিসে পাসের হার-৭৩ দশমিক ২৫ শতাংশ

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ১১:০০ পূর্বাহ্ণ, জুলাই ১৯, ২০২১

শিক্ষা ডেস্ক: কওমি মাদ্রাসার- ২০২১ সালের দাওরায়ে হাদিস-মাস্টার্স সমমান- পরীক্ষার ফলা-ফল প্রকাশিত হয়েছে। গতকাল রোববার দুপুরে-এ ফল প্রকাশ করে আল-হাইআতুল-উলায়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশ। বিভিন্ন বিভাগে উত্তীর্ণ হয়েছে ২০ হাজার ৪ জন। আর অনুত্তীর্ণ ৭ হাজার ২৬৮ জন। আর স্থগিত রাখা হয়েছে ২৬ জনের ফল । উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ছাত্র-১৩ হাজার ২১৯ এবং ছাত্রী-৬ হাজার ৭৮৫ জন।

 

এবার পাসের হার-৭৩ দশমিক ২৫ শতাংশ। পাসের হারে মেয়েদের চেয়ে ছেলেরা এগিয়ে । ছাত্রদের পাসের হার-৭৯ দশমিক ৪২ আর  ছাত্রীদের-৬৩ দশমিক ৬৩ শতাংশ। এ বছর মোট পরীক্ষার্থী- ২৯ হাজার ৯৮৮ জন।এদের  মধ্যে ছাত্র-১৮ হাজার ৫৪৬ জন এবং ছাত্রী -১১ হাজার ৪৪২ জন। দেশব্যপী- ৮৮টি ছাত্র ও-১৩৪টি ছাত্রী মারকাযে-কেন্দ্রে- অনুষ্ঠিত হয় এ পরীক্ষা ।

 

মুমতায -স্টার-বিভাগে উত্তীর্ণ ছাত্র-১ হাজার ৪৭ আর ছাত্রী-৭৪ জন। জায়ি্যদ জিদ্দান -প্রথম-বিভাগে উত্তীর্ণ ছাত্র ৩ হাজার ৯০০ ও ছাত্রী ১ হাজার ১০৪ জন। জায়ি্যদ -দ্বিতীয়- বিভাগে উত্তীর্ণ ছাত্র ৫ হাজার ৭৫৬ ও ছাত্রী ৩ হাজার ২৯১ জন। মাকবুল -তৃতীয়-বিভাগে উত্তীর্ণ ছাত্র ২ হাজার ৫১৬ ও ছাত্রী ২ হাজার ৩১৬ জন। পরীক্ষা প্রবিধি: অনুযায়ী ছাত্র/ছাত্রীদের মেধাক্রম পৃথক করা হয়েছে। এতে-৩৭ জন ছাত্র আর-২৩ জন ছাত্রী মেধা তালিকায় স্থান পেয়েছে।