বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হলো ঈদের প্রথম জামায়াত

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ৮:৪৮ পূর্বাহ্ণ, জুলাই ২১, ২০২১

অনলাইন ডেস্ক: বুধবার আজ দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হচ্ছে; আজ সকাল ৭টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামায়াত অনুষ্ঠিত হয়।

চলমান মহামারীর কারণে ভিন্ন পরিস্থিতিতে বায়তুল মোকাররমের ঈদের নামাজে অংশ নিয়েছেন সর্বস্তরের মানুষ। এ সময় মসজিদে প্রবেশে পুলিশ কড়াকড়ি ছিল। মাস্ক পরা এবং হ্যান্ড স্যানিটাইজার দিয়ে জীবাণুমুক্ত করে মুসুল্লিদের মসজিদে প্রবেশ করানো হয়। বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ মিজানুর রহমান জাতীয় ঈদগাহের পরিবর্তে জাতীয় মসজিদে অনুষ্ঠিত ঈদ জামায়াতের ইমামতি করেন।

সকল মতভেদ ভুলে বিভিন্ন শ্রেণি-পেশার মুসুল্লিরা ঈদের জামাতে নামাজ আদায় করেছেন। খুতবা শেষে দেশ ও বিশ্বের মুসলমানদের শান্তি ও সমৃদ্ধির জন্য দোয়া করা হয়। বিভিন্ন পরিস্থিতিতে করোনা’র মহামারী থেকে মুক্তি পাওয়ার জন্যও প্রার্থনা করা হয়। এরপরে এক ঘন্টার বিরতি নিয়ে বায়তুল মোকাররমে আরও চারটি ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

বর্তমান করোনার পরিস্থিতি বিবেচনা করে, গেল ১২ জুলাই ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনের পরে, মসজিদের খতিব-ইমাম, ধর্মপ্রাণ মুসল্লি এবং সংশ্লিষ্ট সকলকে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসারে পবিত্র ঈদুল আজহার নামাজ পড়ার জন্য অনুরোধ করা হয়েছে।