বিশ্ববিদ্যালয়গুলোর দাবির পরিপ্রেক্ষিতে আগেই খোলার চিন্তা করা হচ্ছে।

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ১১:০১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২১

শিক্ষা ডেস্ক: বিশ্ববিদ্যালয়গুলোর দাবির পরিপ্রেক্ষিতে আগেই খোলার চিন্তা করা হচ্ছে। কোভিড-১৯ নোভেল করোনা ভাইরাসের সংক্রমণ কমে যাওয়ায় উচ্চ মাধ্যমিক স্তর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তারিখ ঘোষণার পর শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সাথে বসে আবারও সিদ্ধান্ত জানানো হবে।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে ৫ সেপ্টেম্বর রোববার সচিবালয়ে মন্ত্রীপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে এসব কথা জানান শিক্ষামন্ত্রী।

আর সম্প্রতি সরকারী-বে-সরকারী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সাথে বৈঠক করে শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন যে,অক্টোবরের মাঝা-মাঝি সময়ে বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেওয়া শুরু করা হবে।

কিন্তু আগামী- ১২ সেপ্টেম্বর থেকে উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত আর বিশ্ববিদ্যালয়গুলোর দাবির প্রেক্ষিতে আগেই খোলার কথাও চিন্তা করা হচ্ছে।

আন্তঃমন্ত্রণালয় সভা শেষে বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে মন্ত্রী বলেন, উপার্যদের সাথে আমরা সভা করেছিলাম। আর সেখানে সিদ্ধান্তও হয়েছিল শিক্ষার্থীদের ভ্যাকসিন  দেওয়া শেষ করে খুলে দেওয়ার।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অন্তত ১ ডোজ করে ভ্যাকসিন দিয়ে ১ সপ্তাহ সময় নিয়ে অক্টোবরের মাঝা-মাঝি খোলার কথা ছিল। এখন যে পরিস্থিতি -সংক্রমণের হার কমে যাওয়া- তাতে আবারও উপাচার্যদের সাথে মিটিং করে অক্টোবরের আগেই যদি প্রস্তুত থাকে তবে তারা সিদ্ধান্ত নেবেন। কারণ, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট-অ্যাকাডেমিক কাউন্সিল সিদ্ধান্ত নিয়ে থাকেন।