ধামাকার লেনদেনের গায়েব ৭৫০ কোটি

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ৪:০৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২১

অর্থনীতি ডেস্ক:ধামাকার লেনদেনের গায়েব ৭৫০ কোটি টাকা। বিভিন্ন পণ্যে ছাড় দিয়ে আসা ছাড়ের ছড়া-ছড়ি ‘ধামাকা শপিং ডট কম’ নামে ই-কমার্স প্রতিষ্ঠানের আড়ালে মূল লক্ষ্যই ছিল প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ। কোনো ধরনের অনুমোদন এবং লাইসেন্স ছাড়াই ব্যবসা শুরু করার মাত্র-৬ মাসের মাথায় ৩ লক্ষ গ্রাহক তৈরী করেন এ প্রতিষ্ঠানটি।

এই ধামাকা শপিং ডট কম’ নামে ই-কমার্স প্রতিষ্ঠানের সর্বমোট-৭৫০ কোটি টাকা লেনদেন করলেও বর্তমান অ্যাকাউন্টে রয়েছে মাত্র-১ লক্ষ টাকারও কম। আর প্রতিষ্ঠানটির নিকট বর্তমানে সেলারদের বকেয়া আছে প্রায়- ২০০ কোটি টাকা,ক্রেতাদের বকেয়া আছে-১৫০ কোটি এবং গ্রাহকদের রিফান্ড চেক বকেয়া আছে প্রায় ৩০-৪০ কোটি টাকা।

২৯ সেপ্টেম্বর বুধবার ভোরে রাজধানীর তেজগাঁও এলাকায় অভিযান পরিচালনা করে ধামাকা শপিং এর চিফ অপারেশন অফিসার -সিওও-সিরাজুল ইসলাম রানাসহ (৩৪) ৩ জনকে গ্রেফতার করতে ‌র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-২।

গ্রেফতারের বাকি অন্য দুজন হচ্ছেন- ধামাকা শপিং এর মোবাইল ফ্যাশন ও লাইফস্টাইল ক্যাটাগরির হেড ইমতিয়াজ হাসান সবুজ (৩১) এবং ইলেক্ট্রনিক্স ক্যাটাগরির হেড ইব্রাহিম স্বপন (৩৩)।

২৯ সেপ্টেম্বর বুধবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজার র‌্যাবের  মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং এর পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।