জীবন-মৃত্যুর সঙ্গে লড়ছেন খালেদা জিয়া: মির্জা ফখরুল

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০২১
ছবিঃ সংগৃহীত
অনলাইন ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করছেন বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। এ সময় বিএনপি মহাসচিব খালেদা জিয়াও তার চিকিৎসা নিয়ে রাজনীতিকে না জড়ানোর আহ্বান জানান।

মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ সভার আয়োজন করেন বিএনপি।

খালেদা জিয়াকে বিদেশে নিয়ে যাওয়া জরুরি জানিয়ে মির্জা ফখরুল বলেন, এভারকেয়ার হাসপাতালের চিকিৎসকরা বলেছেন, তারা আপ্রাণ চেষ্টা করছেন;তার অসুস্থতা এমন পর্যায়ে পৌঁছেছে যে দেশের বাইরে চিকিৎসা নেওয়া খুবই জরুরি। ‘

চিকিৎসকরা বলছেন, খালেদা জিয়াকে বিদেশে পাঠানো হলে তিনি সুস্থ হয়ে উঠবেন। এমনটাই প্রত্যাশা চিকিৎসকদের। দেশে যে ধরনের চিকিৎসা ব্যবস্থা আছে তা তার জন্য যথেষ্ট নয়। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, উনার (খালেদা জিয়া) অসুস্থতা সারানোর তাদের পুরোপুরি সক্ষমতা নেই।

মির্জা ফখরুল আরও বলেন, বিদেশে চিকিৎসা খুবই জরুরি। এ কথা বারবার বলা হয়েছে। আজ অন্য দলগুলোও বলছে, সবাই বলছে। কিন্তু এ আহ্বানে সাড়া দিচ্ছেন না আওয়ামী লীগ ও আওয়ামী লীগর নেত্রী।

তিনি বলেন, আমরা আবারও আহ্বান জানাচ্ছি: অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর ব্যবস্থা করুন। তার জীবন বাঁচান। এর সাথে রাজনীতি আনবেন না।

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়া কারাগার থেকে অসুস্থ হয়ে পড়েছেন, তিনি আরও বলেন, তিনি আড়াই বছর নির্জন কারাগারে ছিলেন। ফলে তার শরীরে নানা ব্যাধি তার শরীরে বাসা বেঁধেছে। চিকিৎসার সুযোগ ছিল না। তাকে চিকিৎসা না দেওয়ার ফলে আজ তার অনেক রোগ দেখা দিয়েছে।

আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানুল্লাহ আমান, উপদেষ্টা ও দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।