যে কোনো এজেন্ডা বাস্তবায়নে মিথ্যাচার করছেন: সিইসি

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ৩:০৩ অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০২২

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার এজেন্ডা বাস্তবায়নে মিথ্যাচার করছেন বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

বৃহস্পতিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে ‘ভোটার তালিকায় সঙ্গীহীন অভিভাবকদের নিবন্ধনের সমস্যা’ শীর্ষক এক কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

এর আগে গত ৫ জানুয়ারি ইউনিয়ন পরিষদের (ইউপি) পঞ্চম ধাপের ভোট পর্যবেক্ষণ শেষে মাহবুব তালুকদার বলেন, নির্বাচন কমিশন দিনরাত ভোট পরিচালনা করে কি না তা নিয়ে আমরা প্রশ্ন রাখছি। এছাড়া নির্বাচনী যুদ্ধে যুদ্ধ আছে, ভোট নেই।

এ বিষয়ে সিইসি বলেন, সব সময় তিনি তাই বলেন। মিডিয়াতে প্রচার করতে এক সময়ে একটি শব্দ চয়ন করুন। এই কথাগুলো অপ্রাসঙ্গিক। অপপ্রচার। নির্বাচন কমিশনকে অপবাদ দিতে হবে।

তিনি বলেন, ভোট না হলে ৮৫ শতাংশ ভোটার আসবে কোথা থেকে? টেলিভিশনে দেখা যাচ্ছে নারী-পুরুষ তাদের ভোট দিতে লম্বা লাইনে দাঁড়িয়ে আছেন। তাহলে তারা কারা? তারা কি ভোটার নয়? তাই তার কথার কোনো মিল নেই।

সিইসি বলেন, তিনি বলেছেন এটা ইচ্ছাকৃত। হয়তো তার এজেন্ডা আছে, সেটা বাস্তবায়ন করা, নির্বাচন কমিশনকে হেয় করা। এটি একটি মিথ্যা, অপ্রাসঙ্গিক, অপবাদ। সে মিথ্যা বলেছিল.

কে এম নুরুল হুদা বলেছেন, নির্বাচনে সহিংসতা ও মৃত্যুর জন্য নির্বাচন কমিশন দায়ী নয়। দায়বদ্ধ প্রার্থী এবং তাদের সমর্থকরা। কেন্দ্রের বাইরে সহিংস ঘটনা ঘটে। এগুলো অপ্রত্যাশিত। আমরা এসব চাই না। আমরা বারবার প্রার্থীদের প্রতি আহ্বান জানাচ্ছি, নির্বাচন হবে প্রতিদ্বন্দ্বিতামূলক, প্রতিহিংসামূলক নয়, রক্তাক্ত নয়।