সম্ভাবনা রয়েছে দেশে ভারি বর্ষণের

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ১০:২৬ পূর্বাহ্ণ, জুলাই ১৪, ২০২১

আবহাওয়া ডেস্ক: ভারি বর্ষণের সম্ভাবনা দেশের কোথাও কোথাও । আজ দেশের কোথাও কোথাও মাঝারী  থেকে ভারি বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সেই সাথে  ৮ বিভাগের বিভিন্ন স্থানে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা ও হালকা থেকে মাঝারী রকমের  বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

১৪ জুলাই বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, খুলনা, বরিশাল, ময়মনসিংহ, চট্টগ্রাম এবং  সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় আর  রাজশাহী ও ঢাকা বিভাগের দু-একটি জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা ও হালকা থেকে মাঝারী রকমের  বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী রকমের  ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

এ ছাড়াও আগামী ৫ দিনের আবহাওয়ার পূর্বাভাস সম্পর্কে বলা হয়েছে যে , আগামী ৫ দিনে বৃষ্টিপাতের মাত্রা বাড়তে পারে। একই সাথে রাজশাহী ও পাবনা জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপদাহ কমতে  পারে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে যে, পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও এর কাছা-কাছি উত্তরপশ্চিম বঙ্গোপসাগরের অদূরে উত্তর অন্ধ্র প্রদেশ-দক্ষিণ উড়িশা-উপকূলে অবস্থিত লঘুচাপটি ক্ষীন হয়ে পড়েছে এবং মৌসুমী বায়ুর অক্ষের সাথে মিলিত হয়েছে। মৌসুমী বায়ুর অক্ষের অতিরিক্ত অংশ গুজরাট, মধ্য প্রদেশ, উত্তর অন্ধপ্রদেশ, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত হয়ে আছে । মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারী অবস্থায় অবস্থান  করছে।

মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত গেল ২৪ ঘণ্টায় দিনাজপুরে সর্বোচ্চ ৫৩ মি:মি: বৃষ্টিপাত রেকর্ড হয়েছে।

পরবর্তী দু-দিনে আবহাওয়ার অবস্থা  কিছুটা পরিবর্তন হতে পারে।