অপেক্ষায় সহস্রাধিক যানবাহন-পাটুরিয়ায় দীর্ঘ যানজট

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ৯:১৪ পূর্বাহ্ণ, জুলাই ১৭, ২০২১

নিউজ ডেস্ক: অপেক্ষায় সহস্রাধিক যানবাহন/পাটুরিয়ায় দীর্ঘ যানজট।ঈদ-উল-আজহার বাকি আর মাত্র তিন দিন। ঘরে ফেরাকে নিয়ে পাটুরিয়া/দৌলতদিয়া নৌরুটে দেখা দিয়েছে বিশাল যানজট। পারের অপেক্ষায়-২হাজারেরও বেশি যানবাহন।

 

-১৭ জুলাই- শনিবার ভোরে সরেজমিন দেখা গেছে, মানিকগঞ্জ – পাটুরিয়া ঘাটে অন্তত ২ হাজারেরও বেশি যানবাহন পারের অপেক্ষায়। চরম ভোগান্তিতে সাধারণ যাত্রীরা পড়েছেন।

ঘাট কর্তৃপক্ষ জানিয়েছেন,পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ঈদ-এ ঘরে ফেরা মানুষের ধুম লেগেছে। এতে পাটুরিয়া/ দৌলতদিয়া ঘাট এলাকায় ৪ কিলোমিটার জুড়ে যানবাহনের দীর্ঘ সারি দেখা দিয়েছে।   সময় গড়ানোর সাথে সাথে তা যেন আরও বাড়ছে। যাত্রীরা ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে অসুস্থ হয়ে পড়ছেন ।

এদিকে,যানজট নিরসনে কাজ করছে হাইওয়ে পুলিশ। পাটুরিয়া/দৌলতদিয়া ও আরিচা/কাজির হাট নৌরুটে-১৮টি ফেরী চলাচল করছে বলেও জানা গেছে।

ঈদযাত্রায় গ্রামের বাড়ি যশোরে যাচ্ছেন আব্দুল কদের। ভোগান্তির কথা জানিয়ে তিনি বলেন, বাসে অতিরিক্ত ভাড়া দিয়েও অন্য জনের সাথে বসতে হয়েছে পাশা-পাশি। আবার ঘাটে এসে ভোগান্তির শেষ নেই । ৬ ঘণ্টা অপেক্ষা করছেন এমনটি জানিয়ে তিনি বলেন,কখন যে, ফেরী ধরতে পারবো তার কোন ঠিক-ঠিকানা  নেই।

ঘাটের ব্যবস্থাপক  সালাম মিয়া বলেন, যানবাহনের চাপের কথা চিন্তা করে সবগুলো ফেরী পরিচালনা করা হচ্ছে। কর্মচারী ও কর্মকর্তারা অতিরিক্ত সেবা দিয়ে যাচ্ছে। পরিবহন এবং ছোট ও জরুরী যানবাহনগুলোকে অগ্রাধিকার দেয়া হচ্ছে বলেও উল্লেখ করেন  তিনি।