বেগম জিয়ার উপদেষ্টা তাজমেরি আটক

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ৮:২২ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২২

নিউজ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের সাবেক ডিন অধ্যাপক তাজমেরি এস ইসলামকে আটক করেছেন পুলিশ।

মারধরের ঘটনায় একটি মামলায় ১৩ জানুয়ারী বৃহস্পতিবার সকালে রাজধানীর উত্তরার-১৩ নম্বর সেক্টরের এক বাসা থেকে তাকে আটক করে পরে তাকে কারাগারে পাঠানো হয়।

 

জানা গেছে, ২০১৮-সালে মারধরের ঘটনাসহ দণ্ডবিধির বিভিন্ন ধারায় করা এক মামলায় তাজমেরি ইসলামের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ছিল। আর সেই মামলায় ১৩ জানুয়ারী বৃহস্পতিবার তাকে আটক করা হয়।

 

পরে তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানোর পর শুনানি শেষে আদালত তাজমেরিকে গাজীপুরের কাশিমপুর কারাগারে পাঠান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক এবং বিএনপিপন্থী শিক্ষক সংগঠন সাদা দলের আহ্বায়ক এই তাজমেরি ইসলাম।

 

বৃহস্পতিবার রাতে যদিও এক সংবাদ বিজ্ঞপ্তীতে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী তার আটক ও কারাগারে পাঠানোর প্রতিবাদ জানিয়ে বলেন, আইন-আদালত এখনও শাসকগোষ্ঠীর মুখাপেক্ষী।

তিনি আরও বলেন, শাসকগোষ্ঠী দেশে এক শ্বাসরুদ্ধকর অবস্থার সৃষ্টি করেছেন। আর এ অবস্থা থেকে উত্তরণের জন্য দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানাচ্ছি।

তাজমেরী এস ইসলামকে আটকের নিন্দা জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল। দলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিম ও সদস্য সচিব আমান উল্লাহ আমান যৌথ এক বিবৃতিতে বলেন,কোন কারণ ছাড়াই আগের গায়েবি মামলায় তাকে আটক করা হয়েছে।