বিশ্ব রেকর্ড গড়লেন আইরিশ ক্রিকেটার সিমি সিং

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ২:৩৫ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০২১

স্পোর্টস ডেস্কঃ টেস্ট ক্রিকেটের নতুন সদস্য আয়ারল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজটিতে বেশ চমক নিয়ে আসে। এই সিরিজ দুটি দারুণ সব ঘটনার কারণে দীর্ঘদিন স্মরণ করবে। তিন ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডে বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল,দ্বিতীয় ম্যাচটি জিতেছে আয়ারল্যান্ড। তৃতীয় ম্যাচে বিশ্ব রেকর্ড গড়লেন ভারতীয় বংশোদ্ভূত আইরিশ ক্রিকেটার সিমি সিং।

সিমির জন্ম ভারতের পাঞ্জাবে। ওয়ানডে ক্রিকেটে আট নম্বরে বা তার চেয়ে নীচে সেঞ্চুরি করা বিশ্বের একমাত্র ব্যাটসম্যান তিনি! সিরিজের তৃতীয় ম্যাচে তিনি ৯১ বলে ১১০ রানে অপরাজিত ছিলেন। আয়ারল্যান্ড তার ব্যাট দিয়ে ২৭৬ রান তোলে। এই রানটি ম্যাচ জয়ের পক্ষে যথেষ্ট ছিল না। ৩৪৬ রানের পাহাড় অতিক্রম করার পরে দক্ষিণ আফ্রিকা এক পর্যায়ে ৯২ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে।

আইরিশরা যখন বিনা লড়াইয়ে আত্মসমর্পণ করতে চলেছিল তখন সিমি আট নম্বরে ব্যাট করে দলের শীর্ষস্থানীয় হন। তার ব্যাটের সামনে কেশব মহারাজকে হারিয়ে দিশেহারা মনে হয়। তারপরেও দক্ষিণ আফ্রিকা ৭০ রানে জিতে।

সিরিজটি শেষ হয়ে ১-১ ব্যবধানে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আইরিশদের প্রথম সিরিজ জয়ের রেকর্ড গড়ল সিমি। আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সামনে পারফরম্যান্স নিঃসন্দেহে আইরিশদের আত্মবিশ্বাসকে বাড়িয়ে দিয়েছে।