শুরুর ৭ মিনিটের মাথায় স্থগিত ব্রাজিল-আর্জেন্টিনা খেলা

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ৮:৫৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২১

খেলাধুলা ডেস্ক: শুরুর ৭ মিনিটের মাথায় স্থগিত ব্রাজিল-আর্জেন্টিনা খেলা। সুপার ক্লাসিকোর শুরুটাও হল যেন শ্বাসরুদ্ধকর পরিবেশে। কোপা আমেরিকার ফাইনালের পর ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের রোমাঞ্চ উপভোগের অপেক্ষায় ছিল যেন ফুটবল দুনিয়া। খেলা শুরুটাও হয়েছিল নির্ধারিত সময়ে । কিন্তু ৭ মিনিট না যেতেই ম্যাচে আসে এক নাটকীয় মোড়। তবে আগে থেকেই অভিযোগ ছিল এমিলিয়ানো বুয়েনদিয়া-এমিলিয়ানো মার্তিনেজ- টটেনহ্যামের জিওভান্নি লো সেলসো এবং ক্রিস্টিয়ানো রোমেরো কোয়ারেন্টাইনের নিয়ম না মেনেই ব্রাজিলে খেলতে এসেছেন। খেলতে পারবেন না তারা এমনটাও গুজব রটেছিল।

কিন্তু স্ক্যালোনির একাদশে ঠাঁই করে নেন মার্তিনেজ- লো সেলসো এবং রোমেরো। হঠাৎ করেই মাঠে ঢুকে পড়েন স্বাস্থ্য তত্ত্বাবধান এজেন্সির বেশ কিছু কর্মকর্তা। সাথে ছিলেন আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক সদস্যও। রোমেরো-লো সেলসো- মার্তিনেজকে কোয়ারেন্টাইনের নিয়ম ভাঙার দায়ে আটক করতেই আসেন তারা। আর বলতে,এ কথা শুনেই যেন একেবারে তেলেবেগুনে জ্বলে ওঠেন আর্জেন্টিনার ফটুবলাররা। আর মাঠে হাতাহাতিও হয়েছে।

 

এমন ঘটনার পর পরই রেফারি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আজর্ন্টিনার ফুটবলারদের ড্রেসিংরুমে পাঠিয়ে দেন । বেশ কয়েক দফা আলোচনা হয়েছে। কিন্তু কোনো পরিবর্তন আসেনি ম্যাচের ভাগ্যে। কি আর করার শেষ পর্যন্ত আনুষ্ঠানিকভাবে ম্যাচ স্থগিতের খবর দেন আর্জেন্টিনার ফুটবল সংস্থা। সাও ব্রাজিলের করোনার নিয়মানুসারে দেশটিতে ব্রিটেন, দক্ষিণ আফ্রিকা, নর্দান আয়ারল্যান্ডে এবং ভারত থেকে প্রবেশের সরাসরি কোনো নিয়ম নেই। তবে, বিশেষ ক্ষেত্রে ছাড়েরও ব্যবস্থা আছে।আর সে ক্ষেত্রে নিতে হবে অনুমতি। তা না হলে ব্রাজিলে ঢোকার পরই টানা-১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন করতে হবে

 

তবে অভিযুক্ত ফুটবলাররা সে নিয়মের তোয়াক্কা করেননি। ইংল্যান্ড থেকে তারা প্রথমে আর্জেন্টিনায়, পরে সেখান থেকে ৩ সেপ্টেম্বরশুক্রবার ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচ খেলেছেন।আর  ম্যাচ শেষে তারা যান ব্রাজিলে ।