আশরাফুল-ইমরুলের ব্যর্থতার দিনে উজ্জ্বল সাকিব-রুবেল

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ৫:৫৮ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২২

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে ফরম্যাটের প্রথম দিনে পূর্বাঞ্চলকে হারিয়ে মধ্যাঞ্চল ভালো শুরু করেছে। ম্যাচে আশরাফুল ইসলাম ও ইমরুল কায়েস ব্যাট করতে ব্যর্থ হলেও বল হাতে আলো ছড়িয়েছেন সাকিব আল হাসান ও রুবেল হোসেন।

রোববার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে সেন্ট্রাল ২২ রানে জিতেছে। প্রথমে ব্যাট করে মধ্যাঞ্চল ৪৩.২ ওভারে মাত্র ১৬ রানে অলআউট হয়ে যায়। কিন্তু জবাবে ইস্টার্ন ইনিংস গুটিয়ে যায় ১৫৫ রানে।

টস হেরে ব্যাট করতে নেমে মোসাদ্দেক হোসেনের নেতৃত্বে মাঝমাঠের ব্যাটসম্যানরা পূর্বাঞ্চলের বোলারদের তোপের মুখে পড়ে। সৌম্য ও মিজানুর ভালো শুরু করলেও ধরে রাখতে পারেননি। দলের ৩৬ রানে সৌম্য ১৩ রান করে রুবেল হোসেনের বলে বোল্ড হন। ৪০ বলে ৩৬ রান করেন মিজানুর। চার নম্বরে ব্যাট হাতে ব্যাট করছিলেন সাকিব। রনি তালুকদারের বলে তানভীর ইসলামের হাতে ধরা পড়ার আগে তার সংগ্রহ ছিল ৫৭ বলে ৩৫ রান। পাঁচ নম্বরে নামা মোহাম্মদ মিঠুন ৩৬ বলে সর্বোচ্চ ৩৬ রান করেন। দুর্দান্ত ফর্মে থাকা মিঠুন মারেন ৩টি চার ও ১টি ছক্কা।

৩টি করে উইকেট নেন রুবেল হোসেন ও রেজাউর রহমান। রুবেল ৮.২ ওভারে ৫১ রান দিলেও রেজাউর ৯ ওভারে দেন মাত্র ২১ রান। ২৯ রানে ২ উইকেট নেন তানভীর ইসলাম। ১টি করে উইকেট নেন নাঈম হাসান ও আলাউদ্দিন বাবু।

জবাবে রনি তালুকদারকে নিয়ে ইস্টার্ন ইনিংস উদ্বোধন করতে আসেন মোহাম্মদ আশরাফুল। প্রথম ওভারের শেষ বলে আবু হায়দার রনির হাতে গ্লাভসে ক্যাচ দেন উইকেটরক্ষক মোহাম্মদ মিঠুন। ৫ বল খেলে তার নামের পাশে ০ রান। ১ রানে প্রথম উইকেট হারায় পূর্বাঞ্চল। এরপর রান পান শুধু রনি তালুকদার ও ইরফান শুক্কুর। এছাড়া অধিনায়ক ইমরুল কায়ের ২৫ ও নাদিফ চৌধুরী ২৬ রান করেন।

১০ ওভারে মাত্র ২৪ রান দিয়ে ২ উইকেট নেন সাকিব। হাসান মুরাদ ও সৌম্য সরকারও দুটি করে উইকেট নেন। সৌম্য ২ ওভারে মাত্র ৪ রান দিয়েছেন, আর মুরাদ ১০ ওভারে ২৬ রান দিয়েছেন। এছাড়া মোসাদ্দেক হোসেন ১০ ওভারে মাত্র ১৩ রান খরচায় ১ উইকেট নেন। আবু হায়দারও নেন ১ উইকেট।