ফিরতি ম্যাচে জিততে পারেননি তামিম

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ৬:৫৬ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২২

স্পোর্টস ডেস্ক:বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে ফরম্যাটে দক্ষিণাঞ্চল পূর্বাঞ্চলকে ৩ উইকেটে হারিয়ে তাদের প্রথম জয় তুলে নিয়েছে। প্রথমে ব্যাট করতে নেমে ১৯২ রান করেন ইমরুল কায়েস ও তামিম ইকবাল।

জবাবে ২৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় দক্ষিণাঞ্চল।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি ইস্ট জোনের তামিম ইকবাল ও রনি তালুকদার।

দীর্ঘ সময় পর ব্যাট হাতে মাঠে নেমে মাত্র ৯ রান করে বিদায় নেন তামিম। রনি ফিরেন ৩ রান করে। তিন ওভারে দলের পক্ষে সর্বোচ্চ ৬৯ রান করেন ইমরুল কায়েস। ৫৭ বলে মাত্র ১৫ রানে উইকেট হারান মোহাম্মদ আশরাফুল।

ইমরুল আশরাফুলের বিদায়ের পর আফিফ হোসেন ২৯, ইরফান শুক্কুর ৩৩ ও সোহরাওয়ার্দী শুভ ২২ রান করেন। শেষ পর্যন্ত রেজাউর রহমান রাজা ও নাঈম হাসানের দ্রুত বিদায়ের পর ১৯২ রানে থামে ইস্ট জোন। দক্ষিণাঞ্চলের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মোস্তাফিজুর রহমান। দুটি উইকেট নেন নাহিদুল ইসলাম। একটি করে উইকেট নেন মেহেদি ও নাসুম।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় দক্ষিণাঞ্চল। নাঈম হাসান পিনাক ঘোষকে ড্রেসিংরুমে পাঠানোর পর পরের ওভারে তানভীরকে বিদায় জানান এনামুল হক বিজয়। এরপর দলের হাল ধরেন তৌহিদ হৃদয় ও মাইশুকুর রহমান।

এই দুজনের ব্যাট থেকে এসেছে ৪৯ রানের জুটি। নাঈমের বলে তৌহিদের বলে আউট হওয়ার পর ২৬ রানে উইকেট হারান মাইশুকুর রহমানও।

এরপর জাকির হাসান ও নাহিদুল ইসলাম ব্যাট করতে নেমে ২৭ রান করেন। বিপর্যয় কবলিত দক্ষিণাঞ্চলকে টেনেছেন মেহেদী হাসান ও ফরহাদ রেজা। ৫০ বলে ৩৬ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন মেহেদী। ১৫ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন ফরহাদ রেজা।