টাইগারদের হ্যাটট্রিক জয়, অপেক্ষায় শ্রীলঙ্কা

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ২:০৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২২

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ নারী ক্রিকেট দল টানা তৃতীয় কমনওয়েলথ গেমসের নারী ক্রিকেটের বাছাইপর্ব জিতলো সালমা-মুর্শিদারা স্কটল্যান্ড নারী দলকে ৯ উইকেটে হারিয়েছে।

এবার টাইগারদের সামনে শ্রীলঙ্কার পরীক্ষা। সোমবারের ম্যাচের বিজয়ী দল খেলবে জুলাই-আগস্টে বার্মিংহামে কমনওয়েলথ গেমসের মূল আসরে।

চলমান ৫টি দলের মধ্যে মাত্র একটি দল সুযোগ পাবে মূল রাউন্ডে। বাংলাদেশের পাশাপাশি শ্রীলঙ্কাও টানা তিনটি ম্যাচে জয় পেয়েছে।

রোববার কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভালে বাংলাদেশ প্রথমবারের মতো স্কটিশ নারীদের 18.3 ওভারে বোল্ড আউট করে। জবাবে ২৮ বল বাকি থাকতে এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় মেয়েরা।

৮ রানে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ওপেনার শারমিনা সুলতানাকে হারিয়েছে বাংলাদেশ। তবে মুর্শিদ ও ফারজানা হক আর কোনো বিপদ হতে দেননি। মুরশিদ ৫৫ বলে ছয়টি চার ও একটি ছক্কায় ৫০ রান করে অপরাজিত থাকেন। এছাড়া ৩৬ বলে ২০ রানের কার্যকরী ইনিংস খেলেন ফারজানা।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশের মেয়েরা তোপের মুখে পড়ে। ওপেনার সারাহ ব্রেস 32 বলে 29 এবং কাইট ম্যাকগিল ১৩ বলে ২২ রান করেন। দলের বাকি কেউই দুই অঙ্কে পৌঁছাতে পারেননি।

বাংলাদেশের বোলারদের মধ্যে সালমা, সুরাইয়া আজমিন, নাহিদা আক্তার ও সানজিদা আক্তার মেঘলা দুটি করে উইকেট নেন। একটি উইকেট নেন রিতু মনি।

ম্যাচে সেরা হন মুর্শিদ খাতুন।

এর আগে নিজেদের প্রথম দুই ম্যাচে মালয়েশিয়া ও কেনিয়ার মেয়েদের বিপক্ষে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।