২০২১ এর চালিকা শক্তি হল সংস্কৃতি!

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ৮:০৮ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২১

লাইফস্টাইল মার্কেটিং কালেকটিভ কাশ্মির প্রেসিডেন্ট এবং চিফ ক্রিয়েটিভ অফিসার রায়ান ফোর্ড এবং একজন স্ব-ঘোষিত “স্টার ওয়ার্স” নর্ডের মতে সংস্কৃতি হল “স্টার ওয়ার্স”-এর শক্তির মতো৷

তিনি বলেছিলেন-“এটি আমাদের চারপাশে রয়েছে; এটি আমরা যা করি তা ছড়িয়ে পড়ে,”। “এটি নিয়ন্ত্রণ করা যায় না। এটিকে ধারণ করা যায় না। এটি শুধুমাত্র অল্প সময়ের জন্য ব্যবহার করা যেতে পারে।”

ফোর্ড এবং তার সংস্থা কীভাবে বিজ্ঞাপন শিল্পের চারপাশে তরঙ্গ তৈরি করছে তা বিবেচনা করে, আপনি এমনকি এটিকে সংস্কৃতির ইয়োডা বলতে পারেন। মে মাসে, কাশ্মীর একটি ওয়েবি পুরস্কার জিতেছে বাড়ির বাইরের প্রচারণার জন্য যেটিতে স্নুপ ডগের ১৯ ক্রাইমস ওয়াইন ব্র্যান্ডের প্রচারের জন্য গতি-সক্রিয় বিলবোর্ড রয়েছে। জুন মাসে, দোকানটিকে অ্যাড এজ-এর এ-লিস্ট স্ট্যান্ডআউট এজেন্সিগুলির মধ্যে একটির নাম দেওয়া হয়েছিল৷ এবং, আগস্টে, টাকো বেল এজেন্সিটিকে তার রেকর্ডের প্রথম সংস্কৃতি সংস্থার নাম দিয়েছে।

কাশ্মির এই গ্রীষ্মের পরে, শরত্কালে বিপণন এবং বিজ্ঞাপন পরিষেবা সংস্থা Media.Monks-এর সাথে একীভূত হয়ে যায়, যেটি S4 ক্যাপিটালের মালিকানাধীন, মার্টিন সোরেল WPP ছেড়ে যাওয়ার পরে তার তৈরি হোল্ডিং কোম্পানি চুক্তিটি কাশ্মিরকে একটি বিশ্বব্যাপী প্ল্যাটফর্ম দেয় যার মাধ্যমে এটি ফোর্ডের প্রতি সংস্কৃতি বুঝতে এবং প্রভাবিত করতে পারে।

ফোর্ড একীভূতকরণ সম্পর্কে বলেছিলেন-“এটি আমাদের সংস্কৃতি আলোচনাকে বিশ্বব্যাপী নিয়ে যাওয়ার অনুমতি দেয়,”। “আমরা যে কথোপকথনগুলি করছি তা আমেরিকার দ্বারা জানানো হতে পারে, কিন্তু সেগুলির বিশ্বব্যাপী প্রভাব রয়েছে৷ ব্ল্যাক লাইভস ম্যাটার একটি বিশ্বব্যাপী জিনিস ছিল৷ নেটফ্লিক্সে সবচেয়ে জনপ্রিয় সিনেমা এবং শোগুলি হল বিশ্বব্যাপী জিনিস৷ মিডিয়ার সাথে সারিবদ্ধ হওয়া৷ এটি আমাদের কীভাবে গভীরভাবে অনুসন্ধান করতে সাহায্য করে৷ এটি সারা বিশ্বের ব্র্যান্ডগুলিকে প্রভাবিত করছে।”

নীচে, ফোর্ড ব্যাখ্যা করে যে কেন আজ ব্র্যান্ডগুলিকে কেবল সংস্কৃতি বিবেচনা করা উচিত নয়, তবে তারা যদি উন্নতি করতে চায় তবে তা সত্যিই বুঝতে হবে। তিনি সংস্কৃতি এবং উদ্দেশ্যের মধ্যে পার্থক্য এবং বেন অ্যান্ড জেরির উভয় ক্ষেত্রেই কীভাবে সফল হয় তাও স্পর্শ করেন।

মার্কেটিং ডাইভ: “রেকর্ডের সংস্কৃতি সংস্থা” হওয়ার অর্থ কী?

রায়ান ফোর্ড: এটি ব্যবসার একটি স্বাভাবিক বিবর্তন। আমরা বিভিন্ন গোষ্ঠী হিসাবে ভোক্তাদের সম্পর্কে ভাবতে শুরু করার আগে রেকর্ডের একটি বহুসংস্কৃতি সংস্থার প্রয়োজন ছিল না। তারপর, প্রত্যেকের একটি প্রয়োজন. ডিজিটাল মিডিয়াতে বিশেষজ্ঞের প্রয়োজন না হওয়া পর্যন্ত রেকর্ডের ডিজিটাল এজেন্সির প্রয়োজন ছিল না। আপনি বহুসাংস্কৃতিক এজেন্সি এবং রেকর্ডের ডিজিটাল এজেন্সিগুলির উত্থান দেখেছেন যখন [কীভাবে ব্যবসা পরিচালিত হয়] পরিবর্তন হয়েছিল। ২০২১ এর চালিকা শক্তি হল সংস্কৃতি।

তাহলে কেন এমন একটি সংস্থা নেই যা আপনার সাংস্কৃতিক প্লেবুককে একত্রিত করছে, যা আপনাকে বুঝতে সাহায্য করছে যে আপনি এই মুহূর্তে সংস্কৃতিতে কোথায় ফিট করছেন এবং কীভাবে এটি মুহূর্তের নোটিশে পরিবর্তন হতে পারে? প্রভাবশালী শক্তি ব্ল্যাক লাইভস ম্যাটার বা #StopAsianHate হোক বা এটি এমন একটি ড্যান্স’র দিকে তাকাচ্ছে যা TikTok-এ বিশ্বব্যাপী প্রবণতা হয়ে উঠেছে, সেটিই সংস্কৃতি। রেকর্ডের একটি সংস্কৃতি এজেন্সি সেগুলিকে গ্রহণ করে এবং জিজ্ঞাসা করে, আপনি কীভাবে এই সম্প্রদায়গুলির সাথে সম্পর্ক তৈরি করতে পারেন? আপনি কীভাবে এই সম্প্রদায়গুলির সাথে গভীর, শক্তিশালী সম্পর্ক গড়ে তুলতে পারেন যারা কখনও কখনও আপনার কাছ থেকে একই সাথে বিভিন্ন জিনিস আশা করে? এবং কীভাবে এটিকে এমনভাবে একত্রিত করা হয় যা জানাবে আপনি কীভাবে আপনার মিডিয়া ক্রয় করেন বা আপনি কীভাবে আপনার পণ্য উদ্ভাবন করেন?

কেন ২০২১ সালে সাংস্কৃতিক সচেতনতা এত গুরুত্বপূর্ণ?

ফোর্ড: আমি আরও বেশি করে চিন্তা করি, বিশেষ করে ২০২০ এবং ২০২১ সালের মহামারী এবং ইভেন্টগুলির উচ্চতার পরে, আমরা আসলেই ভাবছি আমরা কাকে আমন্ত্রণ জানাচ্ছি এবং কেন আমরা তাদের আমন্ত্রণ জানাচ্ছি৷ যখন আমরা এমন পরিবেশে থাকি আমরা এখন বাস করছি – যেখানে আমরা বাড়িতে অনেক বেশি সময় ব্যয় করি তা আপনি পছন্দ করুন বা না করুন – আপনাকে আপনার বিশ্বাস ব্যবস্থার পবিত্রতা বজায় রাখতে হবে। এবং যেহেতু আমরা এমন একটি সময়ে বাস করি যেখানে আমি অনলাইনে যেকোনো কিছু অর্ডার করতে পারি, তাহলে আমি কেন এই ব্র্যান্ডটি অর্ডার করব এবং এটি আমার জগতে আনব? যদি আমি তা করতে যাচ্ছি, আমি তাদের সাংস্কৃতিক দৃষ্টিভঙ্গি জানতে চাই।

কিভাবে সামাজিক মিডিয়া সংস্কৃতি গঠন করে?

ফোর্ড: সংস্কৃতি খুব দ্রুত পরিবর্তন করতে পারে। ২০২০ সালে, ট্রাম্পের একজন গোয়া মটরশুটির সাথে একটি ছবি তুলেছিলেন। আমি আমার রান্নাঘরে গিয়ে জিজ্ঞাসা করলাম আমাদের প্যান্ট্রিতে গোয়া মটরশুটি আছে কিনা, ঘোষণা করে “আমরা গোয়া মটরশুটি পরিবার নই।” আমি কিভাবে যে সম্পর্কে জানতে পারি? সামাজিক মাধ্যম. আপনাকে প্রবণতা এবং লোকেরা কী বিষয়ে কথা বলছে সেদিকে মনোযোগ দিতে হবে।

এখন, সবাই সবকিছু সম্পর্কে জানে। এটি একটি ভিন্ন ল্যান্ডস্কেপ যাতে উন্নতি লাভ করা যায়। পৃথিবীতে অনেক বিক্ষিপ্ততা আছে। আপনি আগের মত আমার মনোযোগ ধরে রাখতে পারবেন না। এই সমস্ত ধরণের জিনিস রয়েছে যা আপনি সেই মুহূর্তের সংস্কৃতি না বুঝলে বোঝা কঠিন। কেন আপনি এই পাড়ায় বা এই বিলবোর্ডে বিজ্ঞাপন দিচ্ছেন?

সোশ্যাল মিডিয়ার উত্থানের সাথে, লোকেরা সর্বত্র সর্বত্র থাকে। এবং হয়ত লন্ডনের ব্রিক্সটন এলাকায় অভিবাসী বাচ্চাদের একটি গ্রুপের তুলনায় আমার প্রতিবেশীর সাথে আমার অনেক কম মিল আছে যাদের সাথে আমি প্রতিদিন টুইচের মাধ্যমে সংযোগ করি। মিডিয়া এবং সংস্কৃতি সর্বদা সহাবস্থান করেছে, এবং যদি মিডিয়া সঠিক উপায়ে সংস্কৃতিকে কাজে লাগাতে পারে।