এবারে অত্যাধুনিক স্মার্টফোন রিয়েলমি 9i

Desk Reporter
Desk Reporter
প্রকাশিত: ৩:২৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২২

দেশের বাজারে স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর যুক্ত রিয়েলমি 9i স্মার্টফোন। এই স্মার্টফোনটিতে বাংলাদেশের প্রথম স্ন্যাপড্রাগন ৬৮০, ৬ ন্যানোমিটার প্রসেসর রয়েছে।

ভ্যালেন্টাইন্স ডে-তে একটি ভার্চুয়াল উন্মোচন অনুষ্ঠানে ব্র্যান্ডের অত্যাধুনিক স্মার্টফোন রিয়েলমি 9i উন্মোচন করা হয়।

ক্যানালিসের-এর রিপোর্ট অনুযায়ী, ২০২১ সালের ৪র্থ ত্রৈমাসিকে, বাংলাদেশের এক নম্বর স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি বাজারে নিয়ে এসেছে নাইন সিরিজের প্রথম স্মার্টফোন রিয়েলমি 9i। রিয়েলমি 9i স্মার্টফোনের দুটি সংস্করণ রয়েছে।

একটি ডিভাইসে ৬ জিবি র‌্যাম (যা ১১ জিবি পর্যন্ত বাড়ানো যায়) এবং ১২৮ জিবি রম রয়েছে। এর বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ১৯,৪৯০ টাকা। 4GB RAM এবং 64GB ROM সহ অন্য ডিভাইসটি ১৭,৪৯০ টাকায় পাওয়া যাচ্ছে। রিয়েলমি 9i দুটি দুর্দান্ত রঙে উপলব্ধ – প্রিজম ব্লু এবং প্রিজম ব্ল্যাক৷

রিয়েলমি 9i হল প্রথম ফোরজি স্মার্টফোন যা বাংলাদেশের প্রথম অত্যাধুনিক স্ন্যাপড্রাগন ৬৮০, ৬ ন্যানোমিটার প্রসেসর ব্যবহার করে। বর্তমানে এই দামে অত্যাধুনিক প্রসেসর যুক্ত কোনো ফোন বাজারে পাওয়া যাচ্ছে না। দ্রুত প্রসেসরের জন্য ধন্যবাদ, ব্যবহারকারীরা এই ফোনের মাধ্যমে নিরবচ্ছিন্ন স্মার্টফোনের কার্যক্ষমতা উপভোগ করতে সক্ষম হবেন, কারণ এই নতুন চিপসেটটি ৬২% কম শক্তি খরচ করে এবং ১২ ন্যানোমিটার প্রসেসরের তুলনায় ৪৬% বেশি কার্যক্ষমতা প্রদান করে৷

ব্যবহারকারীদের সুবিধার জন্য, রিয়েলমি 9i ডিভাইসটি এই সেগমেন্টে প্রথম ৩৩ ওয়াট ডার্ট চার্জিং সলিউশন নিয়ে এসেছে। এটি ব্যবহারকারীদের তাদের ডিভাইসটি আগের প্রজন্মের চার্জিং সলিউশনের তুলনায় ৩৬ শতাংশ দ্রুত চার্জ করতে দেয় এবং মাত্র ৭০ মিনিটে ০-১০০ শতাংশ চার্জ হবে। 5000 এর বিশাল ব্যাটারি ক্ষমতা সহ, আপনি এই ফোনে ৪৮.৪ ঘন্টা কথা বলতে পারবেন।

৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ফুল এইচডি প্লাস ডিসপ্লে সহ রিয়েলমি 9i ডিভাইসটি স্মার্টফোনের মসৃণ অভিজ্ঞতা এবং পাওয়ার সাশ্রয়ের জন্য পাঁচটি স্তরের রিফ্রেশ রেট বৈশিষ্ট্যযুক্ত। এছাড়াও, এই দামের সেগমেন্টে ডিভাইসটিতে উচ্চ রেসের ডুয়াল স্টেরিও স্পিকার রয়েছে, যা সঙ্গীত প্রেমীদের জন্য সঙ্গীত শোনার অভিজ্ঞতাকে আরও উপভোগ্য করে তুলবে। এই সমস্ত বৈশিষ্ট্য এবং অত্যাধুনিক চিপসেট থাকায় এটি এই সেগমেন্টের সেরা ফোন।

রিয়েলমি 9i ডিভাইসটি দেখতে বেশ সুন্দর। কারণ, ডিভাইসটি স্টেরিও প্রিজম ডিজাইন দ্বারা অনুপ্রাণিত, যাতে আটটি স্তরের অপটিক্যাল আবরণ রয়েছে। টেক্সচার ছাঁচে তিন হাজারেরও বেশি প্রিজমের মতো লাইনের সমন্বয় রয়েছে। আলোতে প্রিজম্যাটিক টেক্সচার ‘আলোর আন্দোলনের’ একটি চাক্ষুষ অনুভূতি তৈরি করে। ৮.৪ মিমি পুরু এবং ১৯০ গ্রাম ওজনের ফোনটি পাতলা এবং হালকা।

ফটোগ্রাফি প্রেমীদের জন্য এই ডিভাইসে বিভিন্ন ফিচার ব্যবহার করা হয়েছে। অতি-স্বচ্ছ ছবির জন্য ডিভাইসটি ৫০-মেগাপিক্সেলের নাইটস্কেপ ক্যামেরা ব্যবহার করে। অন্যান্য ফটোগ্রাফি ফাংশন যেমন: নাইট মোড, প্যানোরামিক ভিউ, টাইম-ল্যাপস, পোর্ট্রেট মোড এবং এআই বিউটি ব্যবহারকারীর প্রতিটি ক্যাপচারকে দুর্দান্ত করে তুলবে। ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সহ সমস্ত সেলফির জন্যও দুর্দান্ত। এক কথায়, ২০২২ সালের শুরুতে, তরুণদের জন্য একটি দুর্দান্ত স্মার্টফোন রিয়েলমি 9i, দেশের যুবকদের পছন্দের ব্র্যান্ড রিয়েলমি নিয়ে এসেছে।